৩০ নভেম্বরের পর অবৈধ অনলাইন পত্রিকা বন্ধ: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান

বাংলারচিঠিডটকম ডেস্ক : আগামী ৩০ নভেম্বরের পর থেকে দেশে অনিবন্ধিত অবৈধ অনলাইন পত্রিকাগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান।

জাতীয় জাদুঘরে কবি সুফিয়া কামাল মিলনায়তনে ২৭ নভেম্বর সন্ধ্যায় দুর্জয় বাংলা সাহিত্য ও সামাজিক ফাউন্ডেশনের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, যেসব অনলাইন নিউজপোর্টাল নিবন্ধন করার জন্য যথাযথভাবে আবেদন করেছে তাদের ফাইল স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও গোয়েন্দা সংস্থার কাছে রয়েছে। আগামী ৩০ নভেম্বরের মধ্যে এসব পত্রিকার ভেরিফিকেশন প্রতিবেদন আমাদের হাতে আসবে। যেসব অনলাইন পত্রিকা ভুয়া-মিথ্যা তথ্য পরিবেশন করে, গুজব ছড়ায় তাদের শাস্তির আওতায় আনা হবে। একই সঙ্গে নিউজপোর্টালগুলো বন্ধ করে দেওয়া হবে।

অনুষ্ঠানে ‘সালু আলমগীর সাহিত্য পদক’ দেওয়া এবং শিশু-কিশোরদের মধ্যে পুরস্কার বিতরণসহ দরিদ্র পরিবারের মধ্যে সেলাই মেশিন বিতরণ করা হয়।

দুর্জয় বাংলা সাহিত্য ও সামাজিক ফাউন্ডেশনের চেয়ারম্যান শাইখ কাজী এ এম ইউসুফ জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক ছড়াকার আনজীর লিটন, ডিএনসিসি প্যানেল মেয়র ডেইজী সারওয়ার, বাংলা একাডেমির উপ-পরিচালক কবি আমিনুর রহমান সুলতান, ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মো. তৈমুর মল্লিক, মহুয়ার সম্পাদক হামিদুর রহমান সখা প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে পশ্চিমবঙ্গ থেকে আগত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পী, কবি ও লেখক শাশ্বতী ভট্টাচার্য, শিশির দাশগুপ্ত, তপোব্রত মুখোপাধ্যায়।