প্রজাতন্ত্রের কর্মকর্তারা সবাই জনগণের চাকর : প্রতিমন্ত্রী মুরাদ হাসান

বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান। ছবি : বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান বলেন, প্রজাতন্ত্রের সকল কর্মকর্তাদের মনে রাখতে হবে আমরা সবাই এই দেশের জনগণের চাকর। জনগণের সেবা করার জন্যই এই প্রজাতন্ত্রে আপনাদের নিয়োগ করা হয়েছে। কারণ জনগণের আয়কর দিয়ে আপনাদের বেতন দেওয়া হয়। আগামী দিন থেকে কোরো সরকারী অফিসে যেন আমার সরিষাবাড়ীর জনগণ কাজে গেলে সেবা থেকে বঞ্চিত না হয়। কোনো দুর্নীতির সাথে কেউ হাত মিলালে তার স্থান হবে ডাস্টবিনে। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আমরা সবাই দুর্নীতিমুক্ত একটি বাংলাদেশ গড়ে তুলার জন্য কাজ করে যাচ্ছি। দলীয় পরিচয় দিয়ে কেউ যদি দুর্নীতি করতে চায় তাহলে কাউকে ছাড় দেওয়া হবে না। যত বড় নেতাই হোক না কেন তাকে আইনের আওতায় আনা হবে।

১৮ অক্টোবর বিকালে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার সাতপোয়া ইউনিয়ন ভূমি অফিস ও ভাটারা ইউনিয়নের ভূমি অফিসের নতুন ভবন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বাউসি বাজারে অবস্থিত ভাটারা ইউনিয়ন ভূমি অফিস মাঠে সুধি সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী মুরাদ হাসান এ সময় আরো বলেন, জামাত-বিএনপি ক্ষমতায় থেকে জনগণের সম্পত্তি লুটপাট করেছে। আওয়ামী লীগ লুটপাটের রাজনীতি করে না। শেখ হাসিনা ইতিমধ্যেই দলের ভিতরে শুদ্ধি অভিযান শুরু করেছেন। দুর্নীতি করলে তাই স্থান হচ্ছে এখন জেলখানায়। আমরা রাজনীতি করি মানুষের সেবার জন্য। কেউ দুর্নীতি করলে তাকে শাস্তি পেতেই হবে।

আওনায় রাস্তা উদ্বোধন শেষে মোনাজাতে অংশ নেন তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান। ছবি : বাংলারচিঠিডটকম

প্রতিমন্ত্রী আরো বলেন, জনগণের সেবার মান উন্নত করতে প্রধানমন্ত্রী রাত দিন কাজ করে যাচ্ছেন। ভূমি অফিসে এসে মানুষকে আর হয়রানির শিকার হতে হয় না। প্রতিটি ইউনিয়ন অফিসে এখন ই-সেবা চালু করা হয়েছে। সকল ভূমি অফিসের সেবার মান উন্নত করতে প্রতিটি ওয়ার্ডে একটি করে ভূমি অফিস নির্মাণ করা হবে। বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান জনগণের জন্য রাজনীতি করেছেন। আমাদের সবাইকে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে জনগণের জন্য কাজ করতে হবে। এ সময় তিনি সকল দলীয় নেতাকর্মীদের বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে চলার শপথ করান।

উপজেলা আওয়ামী লীগের সাংস্কুতিক বিষয়ক সম্পাদক নজির হোসেন তালুকদার বাবুর সভাপতিত্বে অন্যান্যনের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন পাঠান, উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিন আহম্মেদ, সহকারী কমিশনার (ভূমি) কামরুন্নাহার, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি এম এ লতিফ, মনির উদ্দিন, জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম মানিক, সাতপোয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তাহের, ভাটারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বোরহান উদ্দিন বাদল প্রমুখ।

এদিকে ১৮ অক্টোবর সকালে উপজেলার আওনা ইউনিয়নের পঞ্চাশী-কাশিনাথপুর ভায়া কাবারিয়া বাড়ির ৯ কিলোমিটার রাস্তার উদ্বোধন করেন তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান।