সরিষাবাড়ীতে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর, আহত ১৫

আহতদের ভর্তি করা হয় সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। ছবি : বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নারী-পুরুষসহ উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছে। ১৬ অক্টোবর বিকালে উপজেলার ভাটারা ইউনিয়নের ফয়েজের মোড় এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের সরিষাবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, উপজেলার ভাটারা ইউনিয়নের ফয়েজের মোড় গ্রামের হাসেন আলীর ফকিরের সাথে প্রতিবেশী মাসুদুর রহমান, আমির হামজার জমি নিয়ে বিরোধ চলে আসছিল। ফয়েজের মোড় বাজারে হাসেন আলীর ৫৫ শতাংশ জমির মধ্যে আট শতাংশ জমির মালিকানা দাবি করেন মাসুদুর রহমান ও আমির হামজা। এ নিয়ে দু’পক্ষের মধ্যে এলাকায় বিরোধ চরম আকার ধারণ করে। জমির বিরোধ নিয়ে কয়েকবার মিমাংসার জন্য গ্রাম্য বৈঠক করেন এলাকাবাসি। এতে কোনো মিমাংসা না হওয়ায় ১৬ অক্টোবর দুপুরে হাসেন আলী ফকির ও তার সমর্থনদের নিয়ে ওই বিরোধপূর্ণ জমিতে ঘর তুলতে গেলে প্রতিপক্ষ মাসুদুর রহমান তার সর্মথকদের নিয়ে বাধা দেয়। বাধা দেওয়ায় একপর্যায়ে দু’পক্ষের মধ্যে হামলা ভাংচুর ও সংঘর্ষ বাঁধে। এ সময় ফয়েজের মোড় বাজারে হাসেন আলীর ছেলে হাবিবুর রহমানের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাংচুর করে। এতে নারী-পুরুষসহ উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়।

আহতরা হলেন মাসুদুর রহমান (৩২), হাবিবুর রহমান (৩৬), হাসেন আলী ফকির (৬৫), রিনা খাতুন (৩৮) আব্দুল আওয়াল (২১), তুষান মন্ডল(৮৩), রোকেয়া বেগম (৫০), আমির হামজা (৩৮) ও জাহানারা বেগম (৪০)।

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজেদুর রহমান জানান, ঘটনা পরিদর্শনে পুলিশ পাঠানো হয়েছিল। এ বিষয়ে থানায় অভিযোগ দিলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।