জামালপুরে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে বিচারকদের সাথে আস্থা প্রকল্পের কর্মশালা

জামালপুরে বিচারকদের সাথে আস্থা প্রকল্পের কর্মশালা। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

জেন্ডার ভিত্তিক সহিংসতার শিকার নারী ও কন্যা শিশুদের আইনিসেবা নিশ্চিত এবং আদালত ভবনে আস্থা প্রকল্প পরিচালিত নারী সহায়তা কেন্দ্রকে আরো কার্যকরীভাবে পরিচালনার উদ্দেশ্যে ১৬ সেপ্টেম্বর জামালপুর জেলার বিচারকদের নিয়ে একটি কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় সভাপতিত্ব করেন জামালপুর জেলা ও দায়রা জজ মো. সাইফুল ইসলাম।

জেলা জজশিপ সম্মেলন কক্ষে আয়োজিত কর্মশালায় বক্তব্য রাখেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. ইমান আলী, স্পেশাল জজ (জেলা ও দায়রা), মোহাম্মদ জহিরুল কবির, মূখ্য বিচারিক হাকিম মোহাম্মদ রফিকুল ইসলাম, যুগ্ম জেলা জজ লুবনা জাহান, লিগ্যাল এইড কর্মকর্তা মো. ইকবাল মাহমুদ, স্বাবলম্বী উন্নয়ন সমিতির প্রকল্প পরিচালক স্বপন কুমার পাল, আস্থা প্রকল্পের জেলা সমন্বয়কারী সাবিনা ইয়াসমিন প্রমুখ।

কর্মশালাটি ইউএনএফপিএ এবং আইন ও সালিশ কেন্দ্রের কারিগরি সহযোগিতায়, বাংলাদেশে অবস্থিত নেদারল্যান্ডস দূতাবাসের অর্থায়নে, প্রকল্পের মাঠ পর্যায়ে অংশীদার প্রতিষ্ঠান স্বাবলম্বী উন্নয়ন সমিতি আয়োজন করে।

জেলা ও দায়রা জজ আদালত সম্মেলন কক্ষে আয়োজিত এই কর্মশালায় আস্থা প্রকল্পের বিভিন্ন কার্যক্রম তুলে ধরে বক্তব্য রাখেন জুয়েল আহম্মেদ। নারী সহায়তা কেন্দ্রের সেবা আরোও কার্যকরী ও স্থায়িত্বশীল করার উপায় এবং লিগ্যাল এইড এর সাথে সমন্বয় বৃদ্ধিকরণ বিষয়ে বক্তারা বিভিন্ন মতামত ও মন্তব্য প্রদান করেন।