ডোয়াইল  ডিজিটাল সেন্টারে দরজা ভেঙে চুরির চেষ্টা

 

মমিনুল ইসলাম কিসমত, সরিষাবাড়ী প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়নের ডিজিটাল সেন্টারে দরজা ভেঙে চুরির চেষ্টার অভিযোগ উঠেছে।  ২১ আগস্ট সন্ধ্যায় ডোয়াইল ইউনিয়নের চাপারকোনা ডিজিটাল সেন্টারে এ ঘটনা ঘটে।

ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা আব্দুল করিম বলেন, ২১ আগস্ট বিকেলে কাজ শেষ করে বাড়িতে চলে যাই। অনলাইনে জন্ম নিবন্ধনের সার্ভার স্লো থাকার কারণে কাজ করার জন্য আবারো রাত ৯ টার দিকে পরিষদে যাই। এসে দেখতে পায় কে বা কারা ইউনিয়ন ডিজিটাল সেন্টারের দরজা ভেঙে  ভেতরের জিনিসপত্র এলোমেলো করে রেখেছে। সেন্টারের ভেতরে দুটি ল্যাপটপ, ফটোস্ট্যাট মেশিন, প্রিন্টার মেশিন ও ব্যাংক এশিয়ার যাবতীয় কাগজপত্র ছিলো। আমার ভাই পিন্টু ঘটনার বিষয় নিয়ে মামলা করা হবে বললে স্থানীয় যুবলীগ নেতা মামুন তাকে মারধর করে। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাছির উদ্দিন রতনকে জানানো হয়েছে।

ওই সেন্টারের আরেক উদ্যোক্তা লায়লা আক্তার জানান, ব্যাংক এশিয়ার মাধ্যমে গ্রাহকরা বিদ্যুৎ বিল দিয়েছে এখানে। হামলাকারীরা ঐ টাকাগুলো নিতেই ডিজিটাল সেন্টারে হানা দিয়ে থাকতে পারে বলে আমরা ধারণা করছি। মাঝে মধ্যেই কিছু ছেলে পেলে এসে চাঁদা দাবি করে। না দিতে চাইলে মারধরের হুমকি দেয় আমাদের। চাঁদা না দিলে নাকি এখানে চাকরিই করতে পারবো না আমরা। এ ঘটনায় সরিষাবাড়ী থানায় একটি সাধারণ ডায়েরি করেছি।

এ ব্যাপারে ডোয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাছির উদ্দিন রতন বলেন,  সন্ধ্যার পর থেকে এই পরিষদ এলাকায় কি যে ঘটে এটা সবাই জানে। একটি অপরাধ চক্র আছে তাদের দ্বারা সবই করা হচ্ছে। হামলার ঘটনা ঘটেছে এটি শুনেছি আমি। পরে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়েছে।

সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজেদুর রহমান বাংলারচিঠিডটকমকে বলেন, ‘ওই ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের অভিযোগ পেয়েছি। তদন্ত করে ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব উদ্দিন আহমদ বাংলারচিঠিডটকমকে বলেন, গুরুত্বপূর্ণ একটি অফিসে ভাংচুর করা হয়েছে বিষয়টি জেনেই পুলিশকে জানানো হয়েছে। থানায় অভিযোগ দেওয়া হয়েছে। ডিজিটাল সেন্টারে নিরাপত্তা দেওয়ার জন্য গ্রাম পুলিশ নিয়োজিত থাকবে। ঘটনার সাথে যারা জড়িত সবাইকে আইনের আওতায় আনা হবে।