জামালপুরে মসজিদ পুন:নির্মাণ কাজে সংসদ সদস্যের অনুদান

বক্তব্য রাখেন সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডে অবস্থিত লাঙ্গলজোড়া পশ্চিমপাড়া জামে মসজিদের পুন:নির্মাণ কাজে সংসদ সদস্য অনুদান দিয়েছেন। ২২ আগস্ট সকালে মসজিদের পুন:নির্মাণ কাজের নামফলক উন্মোচনের মাধ্যমে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন।

মসজিদের ভিত্তিপ্রস্তর উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন সকলের উদ্দেশে প্রধান অতিথির বক্তব্যে বলেন, মসজিদ-মাদরাসা হলো ধর্মীয় প্রতিষ্ঠান। আমরা মুসলমান হিসেবে যে যতটুকু পারি ধর্মের কাজে সার্বিক সহযোগিতা করবো।

সংসদ সদস্য বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে মসজিদ, মাদরাসাসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় জামালপুরেও নতুন মডেল মসজিদ খুব শিঘ্রই নির্মাণ কাজ শুরু হতে যাচ্ছে।

তিনি আরও বলেন, আমি সংসদ সদস্য হয়েছি আপনাদের সেবা করার জন্য। এ অঞ্চলের মানুষ রাস্তাঘাটের ব্যাপারে আমাকে জানিয়েছেন। এই এলাকার রাস্তাঘাটের অবস্থা আমি নিজেও দেখেছি। আমি দ্রুত সময়ে পৌরসভার মেয়রসহ সকলের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নিবো। তিনি সকলের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া চান। এ সময় তিনি লাঙ্গলজোড়া পশ্চিমপাড়া জামে মসজিদের উন্নয়নকল্পে ১ লাখ টাকার অনুদানসহ সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

মসজিদের পুন:নির্মাণ কাজের উদ্বোধনের পর মোনাজাতে অংশ নেন প্রকৌশলী মো. মোজাফফর হোসেন ও অন্যান্য অতিথিবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

লাঙ্গলজোড়া পশ্চিমপাড়া জামে মসজিদ কমিটির সভাপতি আব্দুস সোবাহান খানের সভাপতিত্বে ও জামালপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ তানভীর আহাম্মেদের সঞ্চালনায় ভিত্তিপ্রস্তুর স্থাপনকালে জামালপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র ফজলুল হক আকন্দ, সাবেক কাউন্সিলর আকরাম হোসেন খান তারা, লাঙ্গলজোড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সদস্য শেখ ফরিদ, মো. মোফাজ্জল হোসেন মুক্কা, ১৫ নম্বর সাংগঠনিক ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক মো. লিটন, মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মো. শাহজাহান আলী সাজু, ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সভাপতি শামছুন নাহার চায়না ও সাধারণ সম্পাদক মৌসুমী আক্তার বৃষ্টি প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন মসজিদের পুন:নির্মাণ কাজের উদ্বোধন করে মোনাজাতে অংশ নেন।