সরিষাবাড়ীতে জাতীয় শোক দিবস পালিত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান। ছবি : বাংলারচিঠিডটকম

মমিনুল ইসলাম কিসমত, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় নানা কর্মসূচির মধ্য দিয়ে ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

এসব কর্মসূচির মধ্যে ছিল সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধ নমিত উত্তোলন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, সেচ্ছায় রক্তদান, শোকর‌্যালী ও কালো ব্যাজ ধারণ, বিভিন্ন শিক্ষাথীদের রচনা প্রতিযোগিতা, কোরআনখানি ও দোয়া মাহফিল।

এছাড়া উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শের উপর এবং ডিজিটাল বাংলাদেশ নির্মাণে বর্তমান সরকারের ভূমিকা র্শীষক আলোচনাসভা উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, দলীয় নেতাকর্মী, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন পেশাজীবির মানুষ অংশ নেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) কামরুন নাহার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুন অর রশীদ, যুগ্মসম্পাদক এম এ গনি, কেন্দ্রীয় সেচ্ছাসেবকলীগের পানিসম্পদ বিষয়ক সম্পাদক প্রকৌশলী মাহবুবুর রহমান হেলাল প্রমুখ। সভা সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম মানিক।

প্রতিযোগীতায় বিজয়ী শির্ক্ষাথীদের মাঝে পুরস্কার বিতরণ করেন তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান। ছবি : বাংলারচিঠিডটকম

অনুষ্ঠান শেষে প্রতিযোগীতায় অংশগ্রহণকারী শির্ক্ষাথীদের মাঝে পুরস্কার ও যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক প্রশিক্ষিত নয়জন যুবকদের মাঝে ৪০ হাজার টাকা প্রতিজনকে চেক ও সনদ বিতরণ করা হয়।