বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের ভর্তুকি দেওয়া হবে : কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক

বন্যার্তদের হাতে ত্রাণ তুলে দেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। ছবি : বিল্লাল হোসেন মন্ডল

দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের বিনামূল্যে সার ও বীজ দেওয়া হবে। বন্যার কারণে ক্ষতি পুষিয়ে উঠতে ফসল আবাদ করার জন্য কৃষকদের ভর্তুকি দেওয়া হবে।

২৬ জুলাই দুপুরে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার চিকাজানী ইউনিয়নে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। জেলা প্রশাসন এ ত্রাণ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।

কৃষিমন্ত্রী বন্যার্তদের উদ্দেশে আরও বলেন, আপনাদের খাওয়ার কোনো কষ্ট হবে না। একজন মানুষও না খেয়ে থাকবে না। মানুষ রিলিফ চায় না, তারা এখন বাঁধ চায়। বন্যাকবলিত এলাকায় স্থায়ী বাঁধ নির্মাণ করা হবে যাতে আর বন্যা না হয়। যতদিন পর্যন্ত বন্যার্ত মানুষ ঘরে না ফিরবে, ততদিন পর্যন্ত সরকারের ত্রাণ সহায়তা কর্মসূচি অব্যাহত থাকবে।

জামালপুর জেলা প্রশাসক আহমেদ কবীরের সভাপতিত্বে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী চিকিৎসক এনামুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে সংসদ সদস্য মির্জা আজম, ফরিদুল হক খান দুলাল, প্রকৌশলী মো. মোজাফফর হোসেন, অসীম কুমার উকিল ও হোসনে আরা, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব শাহ্ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পরিচালক এ টি এম কামরুল হাসান তালুকদার, জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ গোলাম মোস্তফা, কেন্দ্রীয় আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বেগম শামছুন্নাহার চাঁপা, তথ্য ও গবেষণা সম্পাদক আইনজীবী আফজাল হোসেন, ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় সদস্য মো. আনোয়ার হোসেন, রিয়াজুল হক, মারুফা আক্তার পপি, জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, জামালপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মো. রেজাউল করিম রেজনু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইস্তিয়াক হোসেন দিদার, উপজেলা পরিষদের চেয়ারম্যান সোলায়মান হোসেন, সাবেক মেয়র নূরুন্নবী অপ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) এনামুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ও ত্রাণ প্রতিমন্ত্রী চিকিৎসক এনামুর রহমান দুই হাজার বন্যার্ত নারী ও পুরুষের মাঝে ত্রাণ সামগ্রী হিসেবে চাল, মুড়ি ও চিড়া বিতরণ করেন।