সরিষাবাড়ীতে বন্যার্তদের মাঝে তথ্য প্রতিমন্ত্রীর ত্রাণ বিতরণ

বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান। ছবি : বাংলারচিঠিডটকম

মমিনুল ইসলাম কিসমত, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার যমুনা নদী তীরবর্তী বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন তথ্য প্রতিমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য চিকিৎসক মো. মুরাদ হাসান। ২৩ জুলাই তিনি সকাল থেকে সারাদিন নৌকায় করে বিভিন্ন স্থানে বন্যার্তদের মাঝে চাল, ডাল, শুকনো খাবার, পানি বিশুদ্ধ করার বড়ি, খাবার স্যালাইন, মোম ও দিয়াশলাই বিতরণ করেন।

ত্রাণ বিতরণের সময় তার সাথে ছিলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের যুগ্মসচিব এ টি এন কামরুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী অখিল কুমার বিশ্বাস, জামালপুরের জেলা প্রশাসক আহমেদ কবীর, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী নব কুমার চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব উদ্দিন আহমেদ, সরিষাবাড়ী পৌরসভার মেয়র রুকুনুজ্জামান রোকন, সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ছানোয়ার হোসেন বাদশা প্রমুখ। এ সময় তার উপজেলার কয়েকটি বাঁধ পরিদর্শন করেন।

প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান গত দু’দিনে উপজেলার সাতপোয়া, পোগলদিঘা, পিংনা, আওনা, ভাটারা, মহাদান, ডোয়াইল ও কামরাবাদ ইউনিয়নের প্রায় ১৫ হাজার বন্যার্ত মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন। এ উপলক্ষে কয়েকটি স্থানে পথসভা অনুষ্ঠিত হয়। সভায় প্রতিমন্ত্রী জানান, সরিষাবাড়ী উপজেলার মানুষের ত্রাণ সহায়তার জন্য ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে আরো ১০ লাখ টাকা জিআর ও এক হাজার মেট্রিক টন চাল বরাদ্দ চাওয়া হয়েছে, যা শিগগির বরাদ্দ হবে। বন্যার দুর্যোগ যতদিন দূর না হবে, ততদিন ত্রাণ বিতরণ করা হবে।