দলের নাম ভাঙিয়ে মাদক সেবন বা ব্যবসা করলে তাদের ছাড় দেওয়া হবে না : তথ্য প্রতিমন্ত্রী

বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান। ছবি : বাংলারচিঠিডটকম

মমিনুল ইসলাম কিসমত, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান বলেছেন, দলের নাম ভাঙিয়ে কেউ মাদক সেবন বা ব্যবসা করলে তাদের ছাড় দেওয়া হবে না। যারা ভবিষ্যৎ প্রজন্মের হাতে মাদকদ্রব্য তুলে দেবে তাদের কঠিন পরিণতি ভোগ করতে হবে।

তথ্য প্রতিমন্ত্রী জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় উন্নত রাষ্ট্র ও জাতি গঠনে মাদক ও বাল্যবিয়ে প্রতিরোধে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। ২৯ জুন সন্ধ্যায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ মাঠ প্রাঙ্গণে জেলা তথ্য কার্যালয় ও উপজেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আহমেদ কবীর।

প্রতিমন্ত্রী মুরাদ হাসান আরো বলেন, বর্তমান সরকার মাদক, সন্ত্রাস, দুর্নীতি ও বাল্যবিয়ের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। কোনো সামাজিক অবক্ষয় রাষ্ট্রের উন্নয়ন ও বঙ্গবন্ধুর স্বপ্ন ব্যাহত করবে তা মেনে নেওয়া হবে না। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে এ বিষয়ে সচেতনতামূলক অনুষ্ঠান করতে হবে। এ সময় তিনি নিজ দলের নেতাকর্মী ও জনপ্রতিনিধিরা মাদকের সাথে জড়িত থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনকে নির্দেশ দেন এবং জামালপুর জেলায় বাল্যবিয়ের ব্যাপারে কোনো প্রকার বিবেচনা গ্রহণ করা হবে না বলে হুশিয়ারী করেন। প্রতিমন্ত্রী উপস্থিত সবাইকে মাদক ও বাল্যবিয়ের বিরুদ্ধে অবস্থান নিতে হাত তুলে শপথ করান।

উপজেলা যুবলীগের সভাপতি এ কে এম আশরাফুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন গণযোগাযোগ অধিদপ্তরের পরিচালক তৈয়ব আলী, অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার) বাছির উদ্দিন, জেলা জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা নুরুন্নবী খন্দকার, উপজেলা পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন পাঠান, ভাইস চেয়ারম্যান আবুল কালাম আজাদ, মহিলা ভাইস চেয়ারম্যান জেলী আক্তার, সরিষাবাড়ী পৌরসভার মেয়র রুকুনুজ্জামান রোকন, সহকারী কমিশনার (ভূমি) কামরুন নাহার, সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজেদুর রহমান প্রমুখ।

পরে বিটিভি ও বেতারের শিল্পীদের অংশগ্রহণে সচেতনামূলক নাটক ও গান পরিবেশিত হয়।