জামালপুরে গ্রাম আদালত বিষয়ক বার্ষিক সমন্বয় সভা

সমন্বয় সভায় বক্তব্য রাখেন জামালপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

‘আইনের শাসন প্রতিষ্ঠায় সক্রিয় গ্রাম আদালতের বিকল্প নেই’ এই আওয়াজ তুলে জামালপুরে সাধারণ মানুষের ন্যায় বিচার প্রাপ্তি এবং মামলার জটিলতার হাত থেকে রক্ষার উদ্দেশ্যে ১৮ জুন জামালপুরে জেলা পর্যায়ে গ্রাম আদালত কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনা ও করণীয় শীর্ষক বার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ।

জামালপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন স্থানীয় সরকারের উপপরিচালক মোহাম্মদ কবির উদ্দীন। সভায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন অতিরিক্ত পুলিশ সুপার মো. বাছির উদ্দিন, মেলান্দহ উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী কামরুজ্জামান, ইউএনডিপির জেলা সহায়ক মালিক শামীম আখতার, উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম, মাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জিন্নাহ, কামরাবাদ ইউনিয়নের চেয়ারম্যান মনসুর আলী, ঝাউগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আঞ্জু মনোয়ারা বেগম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জামালপুর জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও স্থানীয় সরকারের সহকারী পরিচালক মো. নজরুল ইসলাম।

মেলান্দহ উপজেলার মাহমুদপুর ইউনিয়নে গ্রাম আদালতের মাধ্যমে সর্বাধিক মামলা নিষ্পত্তি করার জন্য ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী জিন্নাহকে সম্মাননা স্মারক দেওয়া হয়। ছবি : বাংলারচিঠিডটকম

আলোচকগণ বিগত দুই বছরে গ্রাম আদালত কার্যক্রমের অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেন। যে সকল ইউনিয়নে কার্যক্রম তুলনামূলক কম সেখানে তৎপরতা বৃদ্ধি করার জন্য সুপারিশ করা হয়।

পরে মেলান্দহ উপজেলার মাহমুদপুর ইউনিয়নে গ্রাম আদালতের মাধ্যমে সর্বাধিক মামলা নিষ্পত্তি করার জন্য ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী জিন্নাহকে সম্মাননা স্মারক দেওয়া হয়।

Views 106 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad