দেওয়ানগঞ্জে ভিজিএফ চাল বিতরণ উদ্বোধন

চিকাজানী ইউনিয়নে ভিজিএফ চাল বিতরণ করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হাসান। ছবি : বাংলারচিঠিডটকম

দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের বরাদ্দ করা নদীভাঙ্গন, অতিদরিদ্র ও দুঃস্থ পরিবারের মাঝে ভিজিএফ চাল বিতরণের উদ্বোধন হয়েছে। ২৯ মে সকালে উপজেলার চিকাজানী ইউনিয়ন পরিষদে চাউল বিতরণ উদ্বোধন করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হাসান।

প্রকল্প বাস্তবায়ন কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার ৮টি ইউনিয়ন ও দেওয়ানগঞ্জ পৌরসভার ৫৪ হাজার ১১৪ জন পরিবারের জন্য ১৫ কেজি হিসাবে ৮৭৪ দশমিক ৭৯০ মেট্রিক টন চাল বরাদ্দ হয়েছে। এর মধ্যে দেওয়ানগঞ্জ পৌরসভার ৩ হাজার ৮১ জন, ইউনিয়নগুলোর মধ্যে সদর ইউনিয়নের ৫ হাজার ৮ জন, চুকাইবাড়ি ইউনিয়নের ২ হাজার ৬৫৩ জন, চিকাজানী ইউনিয়নের ৪ হাজার ৭৩৮ জন, বাহাদুরাবাদ ইউনিয়নের ৯ হাজার ৫ জন, হাতীভাঙ্গা ইউনিয়নের ৫ হাজার ২৫৬ জন, পাররামরামপুর ইউনিয়নের ৮ হাজার ৯১৯ জন, চর আমখাওয়া ইউনিয়নের ৯ হাজার ৫১৫ জন ও ডাংধরা ইউনিয়নের ৮ হাজার ৮৫৮ জন পরিবার।

চাল পাওয়ার পর চিকাজানী ইউনিয়নের চর মাগুরীহাট পশ্চিমপাড়া গ্রামের অতিদরিদ্র মরিয়ম বেগম এ প্রতিনিধিকে বলেন, বাবা মেলা দিন পর ইউএনও স্যারের মাধ্যমে ঈদে ১৫ কেজি চাউল পাইলাম। এর আগে কোনো দিন পাই নাই।

জানা গেছে, অন্যান্য বছরের তুলনায় এবার ভিজিএফ বিতরণ হচ্ছে ভিন্নভাবে। উপজেলা পরিষদের চেয়ারম্যান সোলায়মান হোসেন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ গোলাম মোস্তফার দিক নির্দেশনায় প্রতিটি ইউনিয়নে দরিদ্র ও অতিদরিদ্র নদীভাঙ্গা পরিবারের জাতীয় পরিচয়পত্র অনুযায়ী ভিজিএফ এর তালিকা করা হয়।

এবার তালিকা অনুযায়ী দরিদ্র পরিবাররা ভিজিএফ এর চাল পেয়ে খুবই আনন্দিত।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা রফিকুল ইসলাম, চিকাজানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মমতাজ উদ্দিন আহমেদ ও সচিব মোহাম্মদ আনছার আলী প্রমুখ।

sarkar furniture Ad
Green House Ad