চিকিৎসকদের বদলির তদবির গ্রহণ করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক

বাংলারচিঠিডটকম ডেস্ক : রাজধানীর বাইরে থাকা চিকিৎসক ও নার্সদের বিভিন্ন অজুহাতে ঢাকায় পদায়নের ব্যাপারে নানাভাবে তদবির করা হয় বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, তাদের এসব বদলির তদবির কোনোভাবেই গ্রাহ্য করা হবে না।

১৪ মে দুপুরে সচিবালয়ের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে ঢাকার বাইরের হাসপাতালগুলোর পরিচালকদের সঙ্গে সমন্বয় সভায় পরিচালকদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

জাহিদ মালেক বলেন, এসব তদবিরের কারণে ঢাকার বাইরে থাকা হাসপাতালগুলোতে বর্তমানে চিকিৎসক ও নার্সদের সংকট দেখা যাচ্ছে। যা মোটেও কাম্য নয়।

মন্ত্রী বলেন, সব চিকিৎসক ও নার্সরা ঢাকায় আসার জন্য তদবির করে সফল হলে রাজধানীর বাইরে স্বাস্থ্যসেবা ঝুঁকিপূর্ণ হবে। কাজেই ঢাকায় আসার জন্য চিকিৎসক ও নার্সদের আর কোনো তদবির গ্রাহ্য করা হবে না।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলামের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ।

এ সময় উপস্থিত ছিলেন- ঢাকার বাইরের স্বাস্থ্য পরিচালক, মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা। সূত্র : ডেইলি বাংলাদেশ