বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক গোল্ডকাপে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে বাংলাদেশ

বাংলারচিঠিডটকম ডেস্ক : প্রথমবারের মত অনুষ্ঠিত বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক গোল্ডকাপের ‘বি’ গ্রুপের দ্বিতীয় ও শেষ ম্যাচে কিরগিজস্তানের বিপক্ষে ২-১ গোলের জয় পায় বাংলাদেশ। এ জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে উঠে গেল মৌসুমী-স্বপ্নারা।

কিরগিজস্তানকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সেমিফাইনালে নাম লিখিয়েছে বাংলাদেশের মেয়েরা। ২৬ এপ্রিল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপে গ্রুপের শেষ ম্যাচে বাংলাদেশ জিতে ২-১ গোলে।

বাংলাদেশ ও কিরগিজস্তান দুই দলেরই সেমিফাইনাল নিশ্চিত হয়েছে আগে। এ ম্যাচের ফলাফলের উপর নির্ভর করছিল কোন দল গ্রুপ চ্যাম্পিয়ন হবে।

এর আগে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়েই মাঠে নামে স্বাগতিকরা। আর শুরুতেই মাত্র ৩০ সেকেন্ডের গোলে তার প্রমাণ দিল সানজিদা। কিছু বুঝে ওঠার আগেই সানজিদার গোলে উল্লাসে মাতে বাংলাদেশ।

শুরু থেকে একের পর এক আক্রমণ করলেও ২টির বেশি গোল করতে পারেনি জহুরা-কৃষ্ণারা। ফলে প্রথমার্ধ্বে ১ গোলের লিড নিয়ে বিরতীতে যায় বাংলাদেশের মেয়েরা। বিরতীর পর কৃষ্ণা রানীর গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ফলাফল দাঁড়ায় ২-০তে। এর পর চেষ্টা করেও লিড বাড়াতে পারেনি বাংলাদেশের মেয়েরা।

এর আগে আরব আমিরাত দুটি ম্যাচ হেরে যাওয়ায় সেমিফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ। ২৬ এপ্রিল মুখোমুখি হয় বাংলাদেশ ও কিরগিজস্তান। কিরগিজস্তানের বিপক্ষে জয় দিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল নিশ্চিত করল খোকনের শিষ্যরা।

পূর্বে এই দলের বিপক্ষে অনূর্ধ্ব-১৬ ফুটবলে বাংলাদেশের বড় ব্যবধানে জয়ের রেকর্ড আছে। সেবার ১০-০ গোলে কিরগিজদের উড়িয়ে দিয়েছিলো বাংলাদেশ। সূত্র : ডেইলি বাংলাদেশ