গাজী আমানুজ্জামান মডার্ন কলেজে বিনামূল্যে চিকিৎসাসেবা

বিনামূল্যে চিকিৎসাসেবা কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক আহমেদ কবীর। ছবি : বাংলারচিঠিডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় আলহাজ গাজী আমানুজ্জামান মডার্ন কলেজ ও ঢাকা কারওয়ান বাজার রোটারী ক্লাবের যৌথ উদ্যোগে দু’দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসাসেবা ও ক্যান্সার সচেতনতা বিষয়ক পরামর্শ কার্যক্রমের আয়োজন করা হয়েছে। ১৯ এপ্রিল বিনামূল্যে এই চিকিৎসাসেবা কার্যক্রমের উদ্বোধন করা হয়।

বিনামূল্যে চিকিৎসাসেবা কার্যক্রম উপলক্ষে ১৯ এপ্রিল বেলা ১১টায় উপজেলার আলীরপাড়া এলাকায় আলহাজ গাজী আমানুজ্জামান মডার্ন কলেজ প্রাঙ্গণে আয়োজিত এক অনুষ্ঠানে এর উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক আহমেদ কবীর।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজটির অধ্যক্ষ নূরজাহান বেগম লাকী। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেওয়ান মোহাম্মদ তাজুল ইসলাম, কলেজটির প্রতিষ্ঠাতা প্রকৌশলী গাজী মো. আমানুজ্জামান, ঢাকাস্থ ক্যান্সার হাসপাতালের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক চিকিৎসক হাবিবুল্লাহ তালুকদার রাসকিন, ঢাকা কারওয়ান বাজার রোটারী ক্লাবের সভাপতি শওকত আলী, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার তাসনিম রকিব, বকশীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) তাহেরুল ইসলাম, গাজী মো. আজাদুজ্জামান, জেলা রোটারী ক্লাবের সভাপতি আজিজুল হক, প্রভাষক পাবেল মিয়া প্রমুখ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন কলেজটির প্রতিষ্ঠাতা প্রকৌশলী গাজী মো. আমানুজ্জামান। ছবি : বাংলারচিঠিডটকম

অনুষ্ঠানে জানানো হয়, এ কার্যক্রমে দু’দিনে ৩ হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়া হবে। বিভিন্ন মেডিকেল কলেজ ও হাসপাতালের অভিজ্ঞ চিকিৎসকরা স্থানীয় রোগীদের বিনামূল্যে ব্যবস্থাপত্র ও ওষুধ সরবরাহ, চোখের রোগী ও স্ত্রীরোগের চিকিৎসা ও পরীক্ষা-নিরীক্ষা এবং চোখের রোগীদের চিহ্নিত করে বিনামূল্যে অস্ত্রোপচার করবেন। উপজেলার গাজী পরিবারের পৃষ্ঠপোষকতায় সকল রোগীদের বিনামূল্যে ওষুধ সরবরাহ করা হবে। এছাড়াও ক্যান্সার বিষয়ে সচেতনতামূলক পরামর্শ দেওয়া হবে। অনুষ্ঠানে ১০ জন দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীকে একটি করে ব্রেইল বই দেওয়া হয়। ২০ এপ্রিল বিকেল পর্যন্ত চলবে এই চিকিৎসাসেবা কার্যক্রম।