ইসলামপুরে এনএসভিসি কার্যক্রম পরিবীক্ষণে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি দল

ইসলামপুরে এনএসভিসি কার্যক্রমের পুষ্টি দলের সাথে মতবিনিময় করেন পরিবীক্ষণ দলের সদস্যগণ। ছবি : বাংলারচিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

প্রকল্পের কার্যক্রম সঠিক গতিতে ও সঠিক অভিমুখে পরিকল্পনা মোতাবেক পরিচালিত হচ্ছে কিনা তা পরিবীক্ষণ ও মূল্যায়ন করে বিভিন্ন দপ্তরের সমন্বয়ে প্রয়োজনীয় পরামর্শ ও দিক নির্দেশনা দেওয়ার উদ্দেশ্যে জামালপুরের ইসলামপুর উপজেলায় উন্নয়ন সংঘের এনএসভিসি কার্যক্রম পরিদর্শনে যান সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত একটি যৌথ দল।

উপজেলার গোয়ালের চর ইউনিয়নের সভারচর গ্রামে উন্নয়ন সংঘ কতৃক বাস্তবায়নাধীন নিউট্রিশন সেনসেটিভ ভ্যালু চেইনস্ ফর স্মল হোল্ডার ফার্মারস প্রকল্পের মাঠপর্যায়ের চলমান গর্ভবতী ও প্রসূতী মা দের মাঝে পুষ্টিকর খাবার তৈরি প্রদর্শনী এবং বাড়ির আঙিনায় অনুপুষ্টি বাগান স্থাপনসহ বিভিন্ন কার্যক্রম এবং পুষ্টি দলের সাথে যৌথ পরিবীক্ষণ দল মতবিনিময় করেন।

পরিবীক্ষণ দলে অন্যান্যের মাঝে অংশ নেন ইসলামপুর উপজেলা স্বাস্থ্য পরিদর্শক মিজানুর রহমান, সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাকির হোসেন, উপসহকারী কৃষি কর্মকর্তা আয়ুব আরী, উন্নয়ন সংঘের উপজেলা সমন্বয়কারী বিজন কুমার দেব কুমার দেব, পরিবীক্ষণ কর্মকর্তা রেজাউল করিম, বাজার বিষয়ক কর্মকর্তা মাসুম রেজা, পুষ্টি কর্মকর্তা সাকিয়া তামান্না প্রমুখ ।

মতবিনিময় সভায় উপস্থিত সদস্যদের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রশ্নের জবাব দেন পরিবীক্ষণ দলের সরকারি কর্মকর্তাগণ। তারা এসব নিয়মিত আলোচনা ও পরামর্শ দেওয়ার জন্য মাঠ পর্যায়ে আসবেন বলে অঙ্গীকার ব্যক্ত করেন।

সংস্থার এনএসভিসি প্রকল্পের প্রতিটি কার্যক্রম দেখে প্রতিনিধি দলের সদস্যরা সন্তোষ প্রকাশ করেন বলে উন্নয়ন সংঘ সূত্র জানায়।