জামালপুরে কিডনি ডায়ালাইসিস সেন্টার পরিদর্শন করলেন প্রবাসী উদ্যোক্তারা

জামালপুরে ইমদাদ-সিতারা খান কিডনি ডায়ালাইসিস সেন্টার পরিদর্শন করেন দেশি ও প্রবাসী উদ্যোক্তাগণ। ছবি : বাংলারচিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

মহৎপ্রাণের মানুষগুলোকে খুব কাছ থেকে দেখে আবেগ আপ্লুত হয়েছে সম্প্রতি জামালপুর শহরের আমলাপাড়ায় প্রতিষ্ঠিত ইমদাদ-সিতারা খান কিডনি ডায়ালাইসিস সেন্টারের বিছানায় শুয়ে থাকা চিকিৎসাধীন রোগীরা। সোনার বাংলা ফাউন্ডেশনের অর্থায়নে এবং ঢাকাস্থ জামালপুর সমিতির পৃষ্ঠপোষকতায় পরিচালিত কিডনি ডায়ালাইসিস সেন্টারটি ১৮ জানুয়ারি প্রথম বারের মতো পরিদর্শনে আসেন এই কেন্দ্রটির মূল উদ্যোক্তা যুক্তরাষ্ট্র প্রবাসী সামিয়া আরা ডোরা এবং জামালপুরের কৃতি সন্তান চিকিৎসক শাহিনা সোবহান মিতুর নেতৃত্বে দেশি ও প্রবাসী উদ্যোক্তাগণ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকাস্থ জামালপুর সমিতির সাধারণ সম্পাদক গ্রুপ ক্যাপ্টেন (অব.) এস কে এম শফিকুল ইসলাম, যুক্তরাষ্ট্র প্রবাসী চিকিৎসক রাকিব খান, চিকিৎসক সাঈদা লতা, বাংলাদেশের স্বনামধন্য চিকিৎসক অধ্যাপক জামানুল ইসলাম ভূইয়া, চিকিৎসক শামছুন্নাহার, সিঙ্গাপুর প্রবাসী হাফিজুল হায়দার লিটু, বিশিষ্ট প্রকৌশলী আবু তালেব রঞ্জু, রওনক জাহান ডোরা, বিশিষ্ট মানবাধিকার সংগঠক ও অনলাইন পত্রিকা বাংলারচিঠি ডটকম এর সম্পাদক জাহাঙ্গীর সেলিম প্রমুখ।

সংসদ সদস্য প্রকৌশলী মোজাফফর হোসেনকে ফুলেল শভেচ্ছা জানানো হয়। ছবি : বাংলারচিঠি ডটকম

কিডনি ডায়ালাইসিস সেন্টার পরিদর্শনকারী দল রোগীদের সাথে কথা বলে এবং কেন্দ্রটির অভাবনীয় সাফল্যে সন্তোষ প্রকাশ করেন। তারা প্রতিষ্ঠানটির উন্নয়নে আরো ভূমিকা রাখার আশ্বাস দেন।

উল্লেখ, ২০১৮ সালের ২০ এপ্রিল তৎকালিন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম ইমদাদ-সিতারা খান কিডনি ডায়ালাইসিস সেন্টারটি উদ্বোধন করেন। প্রতিষ্ঠার ৯ মাসের মধ্যে আশানুরুপ সাফল্য পেয়েছে প্রতিষ্ঠানটি। ইতিমধ্যেই অসংখ্য কিডনি রোগী এখানে সাশ্রয়ী খরচে সেবা পেয়েছে। রোগীরা সেবা পেয়ে সন্তুষ্ট বলে জানান সেন্টারের কর্তৃপক্ষ।

পরে অতিথিদের সৌজন্যে ভাষা ও মুক্তি সংগ্রামী মরহুম সৈয়দ আব্দুছ সোবহানের বাড়ি প্রাঙ্গণে আয়োজন করা হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পিঠা ভোজ। অনুষ্ঠানে আকস্মিক এসে উপস্থিত হন জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মোজাফফর হোসেন। তাকে ফুলেল শভেচ্ছা জানান আয়োজকরা।

ইমদাদ-সিতারা খান কিডনি ডায়ালাইসিস সেন্টার উদ্যোক্তাদের স্মরণে সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন বিশিষ্ট কণ্ঠশিল্পী আলিফ লায়লা মৌসুমী। ছবি : বাংলারচিঠি ডটকম

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন বিশিষ্ট কণ্ঠশিল্পী আলিফ লায়লা মৌসুমী। বাধ্যযন্ত্রে ছিলেন অরুপ কাহালী ও টিপু খান। অনুষ্ঠান সঞ্চালনা করেন আশরাফুজ্জামান স্বাধীন। অনুষ্ঠানে জামালপুরের বিশিষ্ট সংস্কৃতজন ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন।

Views 37 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad