জামালপুরে সরকারের উন্নয়ন ভাবনা বিষয়ক মহিলা সমাবেশ

মহিলা সমাবেশে বক্তব্য রাখেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এস এম মাজহারুল ইসলাম। ছবি : বাংলারচিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

জেলা তথ্য দপ্তরের উদ্যোগে বর্তমান সরকারের সাফল্য অর্জন, উন্নয়ন ভাবনা, বাল্যবিয়ে ও মাদক প্রতিরোধ এবং জঙ্গিবাদের বিরুদ্ধে জনগণকে অবহিত ও সম্পৃক্তকরণের লক্ষ্যে ২ জানুয়ারি জামালপুর উচ্চবিদ্যালয়ে অনুষ্ঠিত হয় মহিলা সমাবেশ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এস এম মাজহারুল ইসলাম।

জেলা জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা খন্দকার নুরন্নবী খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠিত মহিলা সমাবেশ মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম। এতে বক্তব্য রাখেন সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম।

বক্তারা শুরুতেই ইংরেজি নববর্ষের শুভেচ্ছা এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে বিজয় লাভ ও নিরঙ্কুশ একক সংখ্যাগরিষ্ঠ অর্জনকারী দল আওয়ামী লীগ ও  দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানানো হয়।

আলোচকবৃন্দ সরকারের সীমাবদ্ধতার কথা উল্লেখ করে বলেন, বর্তমান শেখ হাসিনার সরকার সকল প্রকার সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য অঙ্গীকারাবদ্ধ। গত ১০ বছরে শেখ হাসিনার সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় গোটা বিশ্ব অবাক হয়েছে। বর্তমান সরকার বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি থেকে উপচে পড়া ঝুড়ির দেশে পরিণত করেছে। জামালপুর জেলার উন্নয়নের চিত্র তুলে ধরে বক্তরা বলেন, জামালপুরে বর্তমানে ৫০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলমান রয়েছে।

মহিলা সমাবেশে উপস্থিত নারী প্রতিনিধিগণ। ছবি : বাংলারচিঠি ডটকম

আলোচকগণ দুর্নীতির বিরুদ্ধে এবং চলমান নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সকলকে ঐক্যবদ্ধভাবে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানান। সভায় সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, কমিউনিটি ক্লিনিক, বিনোয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষা, একটি বাড়ি একটি খামার, আশ্রয়ন প্রকল্প, শিক্ষা সহায়তা কার্যক্রম, নারীর ক্ষমতায়নে বর্তমান সরকারের সাফল্য নিয়ে আলোচনা করা হয়।

আলোচনা সভায় মূল শ্লোগান রাখা হয় বাল্যবিয়ে প্রতিরোধ করুন, মাদককে না বলুন, দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন। এইসব আওয়াজের সমর্থনে উপস্থিত সবাই অঙ্গীকার ব্যক্ত করেন।

  ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad