ইসলামপুরে এনএসভিসি প্রকল্পের উৎপাদক দল গঠন বিষয়ক ওরিয়েন্টেশন

ইসলামপুরে এনএসভিসি প্রকল্পের উৎপাদক দল গঠন বিষয়ক ওরিয়েন্টেশনে বক্তব্য রাখেন সংস্থার এসডিসি বিজন কুমার দেব। ছবি : বাংলারচিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

জামালপুরের ইসলামপুর উপজেলায় উন্নয়ন সংঘের এনএসভিসি প্রকল্পের উৎপাদক দল গঠন বিষয়ক ইউনিয়ন সহায়ক ও কমিউনিটি সহায়কদের নিয়ে ২৭ নভেম্বর এক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম।

উন্নয়ন সংঘের ইসলামপুর প্রকল্প কার্যালয়ে অনুষ্ঠিত ওরিয়েন্টেশনে সহায়কের দায়িত্ব পালন করেন উপজেলা সমন্বয়কারী বিজন কুমার দেব, বাজার বিষয়ক কর্মকর্তা রবিউল আউয়াল, এইচ এম আল মাসুম রেজা প্রমুখ।

ওরিয়েন্টেশনে দল গঠনের প্রক্রিয়া, নিয়ামাবলী, শর্ত, উৎপাদক দলের দায়িত্ব, নেতা ও অন্যান্য সদস্যদের করণীয়সহ শক্তিশালী দল গঠনের সুদূর প্রসারী প্রভাব ও গুরত্ব নিয়ে আলোচনা করা হয়। এ ছাড়া প্রকল্পের অন্যান্য কার্যক্রমে গতিশীলতা আনয়নে বিভিন্ন বিষয়ের ওপর গুরুত্বারোপ করা হয়।

প্রকাশ অপুষ্টির অভিশাপ থেকে মুক্তি, নারী পুরুষ সমতাভিত্তিক সমাজ বিনির্মাণ, দুর্যোগ সহনশীল পরিবেশ গড়ে তোলা, জলবায়ু পরিবর্তনের ধারার সাথে খাপখাওয়ানো এবং টেকসই কৃষি ও ক্ষুদ্র কৃষকদের উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য প্রাপ্তির জন্য উপযুক্ত বাজার সৃষ্টিসহ নানাবিদ উন্নয়ন কর্মকাণ্ড সামনে রেখে ডিফেট অস্ট্রেলিয়ার অর্থায়নে পরিচালিত বিশ্বের অন্যতম মানবিক মূল্যবোধসম্পন্ন বেসরকারি সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ জামালপুরে এনএসভিসি প্রকল্প বাস্তবায়ন করছে। ওয়ার্ল্ড ভিশন সদর উপজেলায় এবং অংশীদার সংস্থা হিসেবে উন্নয়ন সংঘ জামালপুর জেলার ইসলামপুর ও দেওয়ানগঞ্জ উপজেলায় কার্যক্রম বাস্তবায়ন করেছে।