জামালপুরে মানবাধিকার দিবস উদযাপনের প্রস্তুতি সভা

মানবাধিকার দিবস উদযাপনের প্রস্তুতি সভা। ছবি : বাংলারচিঠি ডটকম

মাহমুদুল হাসান মুক্তা
জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠি ডটকম

বিশ্ব মানবাধিকার দিবস ১০ ডিসেম্বর উদযাপন উপলক্ষে জামালপুরে প্রস্তুতি সভা করা হয়েছে। আইন সহায়তা কেন্দ্র-আসক ফাউন্ডেশন জামালপুর জেলা শাখা ১১ নভেম্বর সকালে জামালপুর পৌরসভার সভাকক্ষে এ প্রস্তুতি সভার আয়োজন করে।

প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন আসক জেলা শাখার প্রধান উপদেষ্টা জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, উপদেষ্টা মো. আব্দুল মোতালেব ও নুরুল ইসলাম চৌধুরী ননি, সভাপতি আইনজীবী এম এ করিম সরকার, সাধারণ সম্পাদক আহসান হাবিব স্বপন, সহসভাপতি আব্দুল হামিদ, যুগ্মসাধারণ সম্পাদক নুর আল আমিন, আইন বিষয়ক সম্পাদক আইনজীবী মাসুদ ফেরদৌস জুয়েল, কোষাধ্যক্ষ জুয়েল আমিন জোলন, শিশু ও মহিলা বিষয়ক সম্পাদিকা সাজেদা খানম লাভলী, সহ-সম্পাদিকা সাবিহা বেগম, সদস্য আসমত হোসেন সাগর, আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থা জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান প্রমুখ।

সভা শেষে আসক ফাউন্ডেশন জামালপুর জেলা শাখার উপদেষ্টা মন্ডলীর সদস্য জাতীয় পার্টির জামালপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন খানের রোগমুক্তি কামনা করে দোয়া করা হয়।

উল্লেখ, ১৯৪৮ সালের ১০ ডিসেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদে মানবাধিকারের সর্বজনীন ঘোষণাপত্র গৃহীত হয়। ১৯৫০ সালে এই দিনটিকে জাতিসংঘ বিশ্ব মানবাধিকার দিবস হিসেবে ঘোষণা দেয়। সেই থেকে বিশ্বজুড়ে এ দিনটি পালন করা হয়।

সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad