জামালপুরে দুই কলেজে শোভাযাত্রা, প্রধানমন্ত্রীকে অভিনন্দন

সরকারি আশেক মাহমুদ কলেজের আনন্দ শোভাযাত্রা। ছবি : মাহমুদুল হাসান মুক্তা

মাহমুদুল হাসান মুক্তা
জামালপুর প্রতিনিধি, বাংলারচিঠি ডটকম

একনেকে জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজ ও জামালপুর সরকারি জাহেদা সফির মহিলা কলেজের অবকাঠামো উন্নয়নে ২২৯ কোটি টাকার প্রকল্প অনুমোদন পাওয়ায় একনেক সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজমকে শুভেচ্ছা জানিয়ে আনন্দ শোভাযাত্রা ও মিষ্টি বিতরণ করেছে দুই কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা। ৮ নভেম্বর এ আনন্দ শোভাযাত্রা বের হয়।

এ উপলক্ষে ৮ নভেম্বর সকাল ১০টায় সরকারি আশেক মাহমুদ কলেজ ক্যাম্পাস থেকে অধ্যক্ষ প্রফেসর ড. মুজাহিদ বিল্লাহ ফারুকীর নেতৃত্বে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় কলেজ ক্যাম্পাসে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান আহাম্মেদ চৌধুরী, উপাধ্যক্ষ প্রফেসর মো. হারুন অর রশিদ, শিক্ষক পরিষদের সম্পাদক মো. মনোয়ার হুসেন মুরাদ, বিসিএস সাধারণ শিক্ষা কলেজ ইউনিট সম্পাদক স্বরূপ কুমার কাহালীসহ কলেজের সকল শিক্ষক, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আইনজবীবী আমান উল্লাহ আকাশ, জামালপুর প্রেসক্লাবের সভাপতি আজিজুর রহমান ডল, জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী আঞ্জুমনোয়ারা বেগম হেনা ও জেলা ছাত্রলীগের সভাপতি নিহাদুল আলম নিহাদসহ কলেজের সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেন। শোভাযাত্রা শেষে কলেজ ক্যাম্পাসে মিষ্টি বিতরণ করা হয়।

সরকারি জাহেদা সফির মহিলা কলেজের আনন্দ শোভাযাত্রা। ছবি : বাংলারচিঠি ডটকম

অপরদিকে দুপুর ১২টায় সরকারি জাহেদা সফির মহিলা কলেজ ক্যাম্পাস থেকে অধ্যক্ষ প্রফেসর স্বদেশ চন্দ্র সাহার নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে দয়াময়ী মোড়ে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, কলেজ প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য সহিদুর রহমান বাদল, উপাধ্যক্ষ প্রফেসর মো. শহীদুল্লাহ, শিক্ষক সংসদের সম্পাদক প্রফেসর আ ন ম মোফাখখারুল ইসলাম, সহযোগী অধ্যাপক আনোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, সাংগঠনিক সম্পাদক ছানোয়ার হোসেন ছানু, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফারহান আহমেদ, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান টিটু, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাকসুদ বিন জালাল প্লাবন ও বিএনসিসি প্লাটুন কমান্ডার ফজলুল হক মনিসহ কলেজের সকল শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন। পরে কলেজ ক্যাম্পাসে মিষ্টি বিতরণ করা হয়।

উল্লেখ, ৭ নভেম্বর একনেকের সভার সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজের অবকাঠামো উন্নয়নে ১০৩ কোটি টাকা এবং সরকারি জাহেদা সফির মহিলা কলেজের অবকাঠামো উন্নয়নে ১২৬ কোটি টাকার প্রকল্প অনুমোদন দেন। এ প্রকল্পের আওয়তায় কলেজ দুটিতে ছাত্রীনিবাস ও ছাত্রাবাস ভবন, একাডেমি ভবন, প্রশাসনিক ভবন, শিক্ষক ডরমেটরি, ক্যান্টিন, বিদ্যুৎ উপকেন্দ্র, খেলার মাঠসহ বিভিন্ন অবকাঠামো উন্নয়ন কাজ বাস্তবায়ন করা হবে।