জয় বাংলা যুব পুরস্কার পেল ৩০ সংগঠন

বাংলারচিঠি ডটকম ডেস্ক॥
যুব কর্মসংস্থান সৃষ্টি, শিক্ষা, ক্রীড়া ও সংস্কৃতি কর্মকান্ড এবং নারীর প্রতি সহিংসতা অবসানে গুরুত্বপূর্ণ অবদানের জন্য জয় বংলা যুব পুরস্কার-২০১৮ পেল ৩০টি সংগঠন।

দক্ষতা উন্নয়ন সর্বজনীন শিক্ষা প্রতিবন্ধীদের জন্য চাকরি ব্যবস্থাপনা, সাংস্কৃতিক বিপ্লব, উদ্ভাবন, ক্রীড়া ও ফিটনেস, জনসচেতনতা সৃষ্টি ও লিঙ্গ বৈষম্য হ্রাসসহ ১০টি ক্যাটাগরিতে মনোনীত ৫০টি সংগঠনের সংক্ষিপ্ত তালিকা থেকে এই ৩০টি সংগঠনকে বাছাই করা হয়।

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ও সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন (সিআরআই) চেয়ারপার্সন সজীব ওয়াজেদ জয় ২৮ অক্টোবর ঢাকার সাভারে শেখ হাসিনা জাতীয় যুব কমপ্লেক্সে দুইদিনব্যাপী এক অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

পুরস্কার বিজয়ী সংগঠনগুলো হলো : অল ফর ওয়ান ফাউন্ডেশন, ঢাকা; নারী শক্তি জাগরণী ফাউন্ডেশন, পঞ্চগড়; লালমনিরহাট তায়েকওন-দো এসোসিয়েশন, লালমনিরহাট; ভোরের আলো, চট্টগ্রাম; একতা উন্নয়ন সংগঠন, ঝিনাইদহ; পরিবেশ ও হাওর উন্নয়ন সংগঠন, সুনামগঞ্জ; শিক্ষার আলো পাঠশালা, ঢাকা; প্রথম সূর্য এগ্রোফার্ম, যশোর; জীবন, রাঙ্গামাটি; সিলেট আর্ট এন্ড অটিজম ফাউন্ডেশন, সিলেট; তরুছায়া, ফরিদপুর; সমাজ কল্যাণ ইনস্টিটিউট, ময়মনসিংহ; জীবনের আলো, ঢাকা; পতাকা বালিকা, ঢাকা; বিডি এ্যাসিস্ট্যান্ট, রংপুর; গুরুকূল, কুষ্টিয়া; স্বপ্নতরী ফাউন্ডেশন, ব্রাহ্মণবাড়িয়া; ইয়ুথ নেট ফর ক্লাইমেট জাস্টিস, বরিশাল; ঘুড়ি ফাউন্ডেশন, বরিশাল; সালান্দার উচ্চ বিদ্যালয় মহিলা বাস্কেটবল দল, ঠাকুরগাঁও; শিশু নাথ, সিলেট; সফল চিংড়ি সেবা কেন্দ্র, সাতক্ষীরা; অনুশীলন মজার স্কুল, খুলনা; প্রাণ ও প্রকৃতি, নওগাঁ; তারুণ্য ৭১, কুষ্টিয়া; যুবশক্তি ছাত্র সংগঠন, গাইবান্ধা; ইউনিভার্সিটি টি স্টুডেন্ট এসোসিয়েশন, মৌলভীবাজার; প্রতিবন্ধী কল্যাণ সমিতি, ময়মনসিংহ; স্বপ্নযাত্রী ফাউন্ডেশন, চট্টগ্রাম ও প্রযুক্তি ও প্রজন্ম, ঢাকা।

এর আগে সকালে নারী অধিকার ও নিরাপত্তা বিষয়ে ‘#বিব্রেভ’ শিরোনামে দুই ঘণ্টাব্যাপী একটি অধিবেশন অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের জেন্ডার স্টাডিজের সহযোগী অধ্যাপক শেখ ইমতিয়াজ অধিবেশনটি সঞ্চালনা করেন।

তৃতীয় জয় বাংলা যুব পুরস্কার বিতরণে এ অনুষ্ঠান ১০ ক্যাটাগরিতে মনোনীত ৫০টি যুব সংগঠনের অংশ গ্রহণে শনিবার শুরু হয়।

অলাভজনক সংগঠন সিআরআই-এর যুব প্ল্যাটফর্ম ইয়ুথ বাংলা নগরীর নগরীর অদূরে সাভারস্থ শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে অনুষ্ঠানের উদ্বোধনী দিনে বিজয়ী সংগঠনগুলোর মাঝে সনদ বিতরণ করে।

দিনের উদ্বোধনী অধিবেশনে ‘ক্যারিয়ার টক’ শিরোনামে এক আলোচনা অনুষ্ঠিত হয়। বিগত দুই বছরের ৬০ বিজয়ীসহ ২০০ ব্যক্তি এতে উপস্থিত ছিলেন।

পরে যুব বাংলা ‘লেট’স টক শিরোনামে শীর্ষক একটি ইভেন্টের আয়োজন করে। এতে ‘তারুণ্যের জয় বাংলা’ বিষয়ের ওপর আলোচনা অনুষ্ঠিত হয়।
সূত্র : বাসস

Views 73   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad