মেলান্দহে জেলা তথ্য দপ্তরের উদ্যোগে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক উঠান বৈঠক

উঠান বৈঠকে বক্তব্য রাখেন জেলা জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা নুরুন্নবী খন্দকার। ছবি : বাংলার চিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর ॥
শিশু ও নারীর সর্বোত্তম সুরক্ষায় ইউনিসেফ এর সহায়তায় ৩ সেপ্টেম্বর জেলা তথ্য দপ্তরের উদ্যোগে জামালপুরের মেলান্দহ উপজেলায় অনুষ্ঠিত হয় সচেতনতামূলক যোগাযোগ প্রকল্পের আওতায় উঠান বৈঠক।

মেলান্দহ মহিলা কারিগরি মহিলা বিদ্যালয়ে অনুষ্ঠিত উঠান বৈঠকে সভাপতিত্ব করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহফুজুল হক। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা নুরুন্নবী খন্দকার। উঠান বৈঠকে মূখ্য আলোচক হিসেবে দায়িত্ব পালন করেন বিশিষ্ট মানবাধিকারকর্মী উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম। আলোচনায় অংশ নেন এনজিও কর্মকর্তা হেলাল উদ্দিনসহ উপস্থিত অংশগ্রহণকারী বৃন্দ।

উঠান বৈঠকে বক্তব্য রাখেন মানবাধিকারকর্মী জাহাঙ্গীর সেলিম। ছবি : বাংলার চিঠি ডটকম

পরে একই স্থানে বিকেলে শিশু ও নারী উন্নয়নমূলক বিশেষ চলচ্চিত্র প্রদর্শন করা হয়। এর আগে মেলান্দহ উমির উদ্দিন পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় চলচ্চিত্র প্রদর্শনী ও উঠান বৈঠক। প্রতিটি বৈঠকে অর্ধশতাধিক মহিলা অংশ নেন। এ ছাড়া এলাকার সুধীবৃন্দ উপস্থিত ছিলেন। উভয় চলচ্চিত্র প্রদর্শনীতে বিপুল সংখ্যক নারী পুরুষ অংশ নেন। চলচ্চিত্র প্রদর্শনীর পূর্বে মানবাধিকারকর্মী জাহাঙ্গীর সেলিম অনুষ্ঠানের লক্ষ্য, উদ্দেশ্য ও গুরুত্ব তুলে ধরে বক্তব্য রাখেন।

উঠান বৈঠকে উপস্থিত অংশগ্রহণকারীবৃন্দ। ছবি : বাংলার চিঠি ডটকম

অনুষ্ঠানে বাল্যবিয়ে প্রতিরোধ, নারী ও শিশু নির্যাতনসহ সকল প্রকার সহিংসতা নির্মূলকরণ, নারী ও শিশু স্বাস্থ্য সুরক্ষার বিভিন্ন বিষয় নিয়ে বিশ্লেষণমুখী আলোচনা হয়।

Views 39   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad