জামালপুরে ওর্য়াল্ড ভিশনের কমিউনিটি সহায়কদের ফাউন্ডেশন প্রশিক্ষণ

জামালপুরে ওয়ার্ল্ড ভিশনের সিএফ ও ইউএফদের ফাউন্ডেশন প্রশিক্ষণ। ছবি : বাংলার চিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর ॥
প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা উন্নয়ন এবং অর্জিত জ্ঞান ও কৌশল প্রয়োগ করে চলমান কর্মসূচি সফল বাস্তবায়নের লক্ষ্যে ১৬ ও ১৭ আগস্ট দুইদিনব্যাপী এনএসভিসি প্রকল্পের কমিউনিটি সহায়ক ও ইউনিয়ন সহায়কদের ফাউন্ডেশন প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ জামালপুর সদর আয়োজিত উন্নয়ন সংঘের প্রশিক্ষণ কেন্দ্র ডিটিআরসিতে অনুষ্ঠিত প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক আমিনুল ইসলাম।

‘নিউট্রিশন সেনসেটিভ ভেল্যু চেইনস ফর স্মল ফার্মারস’ প্রকল্পের আওতায় প্রশিক্ষণ ও ওরিয়েন্টেশনে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ভিশন এর প্রকল্প ব্যবস্থাপক আব্দুল হান্নান, কৃষি বিশেষজ্ঞ সুনিল কুমার মৃধা, পুষ্টি বিশেষজ্ঞ মো. তাউফিকুল ইসলাম, জেন্ডার-ডিআরআরসিসিএ বিশেষজ্ঞ রুমা ইয়াসমিন, ভেল্যু চেইন বিশেষজ্ঞ খন্দকার রুহুল আমিন প্রমুখ। প্রশিক্ষণ তত্বাবধান করেন প্রকল্পের সদর উপজেলা সমন্বয়কারী রায়হানুল ফেরদৌস শাহরিন।

অপুষ্টির অভিশাপ থেকে মুক্তি, নারী পুরুষ সমতাভিত্তিক সমাজ বিনির্মাণ, দুর্যোগ সহনশীল পরিবেশ গড়ে তোলা, জলবায়ু পরিবর্তনের ধারার সাথে খাপখাওয়ানো এবং টেকসই কৃষি ও ক্ষুদ্র কৃষকদের উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য প্রাপ্তির জন্য উপযুক্ত বাজার সৃষ্টিসহ নানাবিদ উন্নয়ন কর্মকাণ্ড সামনে রেখে বিশ্বের অন্যতম মানবিক মূল্যবোধসম্পন্ন বেসরকারি সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ জামালপুরে কাজ শুরু করেছে। উন্নয়ন সংঘ অংশীদার হিসেবে ইসলামপুর ও দেওয়ানগঞ্জে কার্যক্রম বাস্তবায়ন করছে।