সরিষাবাড়ীতে জাতীয় শোক দিবস পালিত

সরিষাবাড়ীতে জাতীয় শোক দিবসে উপজেলা প্রশাসনের শোক র‌্যালি। ছবি : বাংলার চিঠি ডটকম

মমিনুল ইসলাম কিসমত, সরিষাবাড়ী ॥
জামালপুরের সরিষাবাড়ীতে উপজেলা প্রশাসনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে ১৫ আগস্ট সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে বর্ণাঢ্য শোক র‌্যালি বের হয়। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষের অংশগ্রহণে শোক র‌্যালিটি পৌরসভার প্রধান কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে।

পরে শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক সাবেক সংসদ সদস্য চিকিৎসক মুরাদ হাসান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুন-উর-রশিদ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বেগম জহুরা লতিফ, সরিষাবাড়ী পৌরসভার মেয়র রুকুনুজ্জামান রোকন, সহকারী কমিশনার (ভূমি) ফিরোজ আল মামুন, ওসি মাজেদুর রহমান, উপজেলা যুবলীগের সভাপতি এ কে এম আশরাফুল ইসলাম প্রমুখ।

আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা। ছবি : বাংলার চিঠি ডটকম

আলোচনা সভা শেষে যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণপ্রাপ্ত যুব ও যুব মহিলা ১০জনকে সনদপত্র এবং ১০ জনকে ৫ লাখ ১৫ হাজার টাকার যুব ঋণের চেক বিতরণ করা হয়।

অপরদিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশার নেতৃত্বে দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়। বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। দুপুরে বিভিন্ন ইউনিয়নে কাঙালি ভোজের আয়োজন করা হয়।

এ ছাড়া উপজেলা সমাজতান্ত্রিক দলের (ইনু) সভাপতি গোলাম মোস্তফা জিন্নাহ ও সাধারণ সম্পাদক আব্দুল কাদেরের নেতৃত্বে জাসদ নেতা-কর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ এবং বিশেষ মোনাজাত করেন।

Views 63   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad