জামালপুরে মাদকবিরোধী সমাবেশে মাদক ছাড়ার শপথকারীর হাতে ফুল তুলে দিলেন ওসি

মাদকবিরোধী মতবিনিময় সভায় সভায় বক্তব্য রাখেন সদর থানার ওসি নাসিমুল ইসলাম। ছবি : বাংলার চিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর ॥
জামালপুরে মাদকবিরোধী কঠোর অভিযানের পাশাপাশি জেলা পুলিশ ও সদর থানার উদ্যোগে মাদক, জঙ্গিবাদ, যৌন হয়রানি এবং বাল্যবিয়ে বিরোধী গণজাগরণমূলক অনুষ্ঠান শুরু হয়েছে। এতে এলাকায় সাধারণ মানুষের মাঝে ব্যাপক সাড়া পড়ার পাশপাশি মাদকাসক্ত ও মাদক ব্যবসায়িদের মাঝে দেখা দিয়েছে সুপথে চলে আসার আশাব্যাঞ্জক প্রবণতা।

এরই ধারাবাহিকতায় ১১ জুলাই জামালপুর পৌরসভার বাগেরহাটা এলাকায় অনুষ্ঠিত হয় এক মতবিনিময় সভায়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসিমুল ইসলাম। কমিউনিটি পুলিশিং কার্যক্রমের জনপ্রিয় আওয়াজ ‘জনতাই পুলিশ, পুলিশই জনতা’ এটাই ছিলো সমাবেশ ও মতবিনিময় সভার প্রধান শ্লোগান।

এলাকার বিশিষ্ট মুরব্বি মোফাজ্জল হোসেন সবুজের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট মানবাধিকারকর্মী ও জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য জাহাঙ্গীর সেলিম, এলাকাবাসীর পক্ষে রাফিউল ইসলাম রিপন, পপেল মাহমুদ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাইফুল ইসলাম রাজু।

মাদকবিরোধী মতবিনিময় সভায় মাদক ছেড়ে দেওয়ায় শামিমের হাতে ফুল তুলে দেন সদর থানার ওসি নাসিমুল ইসলাম। ছবি : বাংলার চিঠি ডটকম

সভা শেষে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিমুল ইসলামের হাতে লিখিত মুচেলেকা দিয়ে আত্মসমর্পন করেন এক সময়ের হোটেল ব্যবসা ছেড়ে মাদকাসক্ত ও ছোট ধরনের মাদক ব্যবসার সাথে জড়িয়ে পড়া মো. শামিম। সে তার আবেগময় ভাষায় অন্ধকার জগত ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসতে পেরে সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। এই পথে না আসার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

সদর থানার ওসি এই আত্মসমর্পনের উদ্দেশ্য যেনো সফল হয় এবং এভাবে সবাইকে মাদকের পথ ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানান। পরে তিনি আত্মসমর্পনকারীর হাতে পবিত্রতার প্রতিক ফুল হাতে তুলে দেন।

পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন পিপিএম (বার) এ ধরনের মতবিনিময় অয়োজন করায় এলাকাবাসীকে ধন্যবাদ জানান। একজন মাদক ব্যবসায়ির আত্মসমর্পনের ঘটনায় সাধুবাদ ব্যক্ত করেন। এধরণের সমাবেশ প্রতিটি পাড়ায়, মহল্লায় আয়োজন করার জন্য তিনি স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান।

Views 49   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *