প্রকাশ হলো জীবন ফারুকীর ইসলামিক গান ‘ইয়া রাহমানুর রাহিম’

jibon faruki

মনন মাহাদি, জামালপুর ॥
স্টুডিও জয়া’র ইউটিউব চ্যানেলে ১৭ মে সন্ধ্যা সাতটায় প্রকাশ করা হয়েছে জীবন ফারুকীর গাওয়া প্রথম ইসলামিক গান ‘ইয়া রাহমানুর রাহিম’। পবিত্র রমজান উপলক্ষে স্টুডিও জয়ার ব্যানারে ও হেভেন টিউন স্টুডিও লাইভ এর লেবেলে এ ইসলামিক গানটি নির্মাণ করা হয়।

মহান আল্লাহ রাব্বুল আলামিনের সৃষ্টির এ গুণগানটির কথা ও সুরও দিয়েছেন এ সময়ের প্রতিশ্রুতিশীল তরুণ গীতিকার ও কণ্ঠশিল্পী জীবন ফারুকী। জনপ্রিয় সংগীত পরিচালক রাজন সাহা গানটির সংগীত আয়োজন করেছেন। গাজী আনাস রওশনের পরিচালনায় ভিডিও নির্মাণ করেছে হেভেন টিউন স্টুডিও লাইভ।

এর আগে গত ৯ মে ইসলামিক গানটি সম্পর্কে কণ্ঠশিল্পী জীবন ফারুকী বলেছিলেন, ছোটবেলায় বাবা মা’র মুখে পবিত্র কোরআন তিলাওয়াতের সুর শুনেই ইসলামিক সুরের প্রতি দুর্বলতা প্রকাশ পায়। তখন থেকেই ভেবেছিলাম কখনও এই যান্ত্রিক জীবনে ক্ষণিকের জন্য অবসর পেলেই সুরের মাধ্যমে আল্লাহর গুণগান করবো। সেই ধারাবাহিকতায় আমার এই ক্ষুদ্র প্রয়াস ‘ইয়া রাহমানুর রাহিম’। শ্রদ্ধেয় সংগীত পরিচালক রাজন সাহা দাদা’র কাছে আমি চিরকৃতজ্ঞ, উনিই আমাকে গান গাইতে সাহস যুগিয়েছেন।

গত সপ্তাহে স্টুডিও জয়া’র অফিসিয়াল ইউটিউব চ্যানেলে ইসলামিক গানটির একটি প্রমো প্রকাশ করা হয়। প্রমোটি দেখে ও শুনে শ্রোতা দর্শকেরা ব্যাপক আগ্রহ প্রকাশ করে গানটি শুনতে। অবশেষে আজ ১৭ মে সন্ধ্যা সাতটায় গানটি প্রকাশের মধ্যে এ অপেক্ষার পালা শেষ হল দর্শক শ্রোতাদের।

জীবন ফারুকীর কণ্ঠে ইসলামিক গানটি শুনে তার মধ্যে সবাই মাল্টিট্যালেন্টের দ্যুতি দেখতে শুরু করেছে ইতিমধ্যে। বন্ধু ও ভক্তদের মধ্যে ভালোয় সাড়া জাগিয়েছে জীবন ফারুকীর গাওয়া গানটি। সবাই বাহ্বা বাহ্বা দিচ্ছেন।

এর আগে সংগীত পরিচালক রাজন সাহা কলেজ জীবন থেকে চেনা জীবন ফারুকী সম্পর্কে জানিয়েছিলেন যে তার ভেতরে মাল্টিট্যালেন্ট ব্যাপারটা রয়েছে যা খুব কম মানুষের মাঝেই থাকে।

এদিকে গানটি প্রকাশের পর বন্ধু ও ভক্ত দর্শক শ্রোতাদের উদ্দেশে জীবন ফারুকী তার ফেসবুক পাতায় বলেন, ‘আলহামদুলিল্লাহ্, অবশেষে রিলিজ হলো আমার গাওয়া প্রথম ইসলামিক গান “ইয়া রাহমানুর রাহিম”। আমি আমার কথা রেখেছি, এবার আপনাদের কথা রাখবার পালা। আমার গাওয়া আল্লাহর গুণগান ভাল লাগলে অবশ্যই লাইক, কমেন্টস করুন এবং গানটি শেয়ার করে আপনার কাছের বন্ধুকে দেখার ও শুনার সুযোগ করে দিন। সবাইকে মাহে রমজানের শুভেচ্ছা।’

গানটি উপভোগ করুন এখানে –