দেওয়ানগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ বরণ উদযাপন

বাংলা নববর্ষ বরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংসদ সদস্য নূর মোহাম্মদ। ছবি: বাংলারচিঠিডটকম

বিল্লাল হোসেন মন্ডল
দেওয়ানগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে বাংলা নববর্ষ বরণ উদযাপন করা হয়েছে।

১৪ এপ্রিল সকালে পৌরসভা চত্বর থেকে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। পৌরসভার আয়োজনে পৌর মেয়র শেখ মোহাম্মদ নুরুন্নবী অপুর নেতৃত্বে মঙ্গল শোভাযাত্রাটি পৌরসভা থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। প্রদক্ষিণ শেষে পৌরসভা চত্বরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থেকে বক্তব্য রাখেন জামালপুর-১ আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদ। মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব রঞ্জিত কুমারের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন পৌর মেয়র শেখ মোহাম্মদ অপু।

মঙ্গল শোভাযাত্রা বের করা হয়।ছবি: বাংলারচিঠিডটকম

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সোলায়মান হোসেন, ভাইস চেয়ারম্যান দেওয়ান ইমরান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন আহাম্মেদ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কাউন্সিলর নূরে আলম সিদ্দিকী জুয়েল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা খাইরুল ইসলাম, দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস, জেলা গোয়েন্দা শাখা (ডিবি)-২ এর ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা প্রমুখ।

সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে সকল অতিথিদের পান্তা ইলিশ খাওয়ানো হয়। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।