দেওয়ানগঞ্জে ঈদুল ফিতরে ৫০ হাজার পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার ভিজিএফের চাল

বিল্লাল হোসেন মন্ডল
দেওয়ানগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে দুর্যোগ ত্রাণ মন্ত্রণালয়ের বরাদ্দকৃত ভিজিএফ কর্মসূচির আওতায় অসহায়, দরিদ্র ও কর্মহীন ৫০ হাজার পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার ভিজিএফের চাল।

৩ এপ্রিল সকালে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাজহারুল ইসলাম জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসাবে উপজেলার ডাংধরা ইনিয়নে ৭ হাজার ৭৮৩ জন, চর আমখাওয়া ইউনিয়নে ৭ হাজার ৫৭৬ জন, পাররামরামপুর ইউনিয়নে ৬ হাজার ৩৩৬ জন, হাতীভাঙ্গা ইউনিয়নে ৪ হাজার ৯৬৩ জন, বাহাদুরাবাদ ইউনিয়নে ৭ হাজার ৯৬১ জন, চিকাজানি ইউনিয়নে ৫ হাজার ৮৭৪ জন, চুকাইবাড়ী ইউনিয়নে ২ হাজার ৮০৫ জন, দেওয়ানগঞ্জ ইউনিয়নে ৪ হাজার ৪০১ জন এবং পৌরসভায় ৩ হাজার ৮১০ জন ভিজিএফের চাল পাবেন। দেওয়ানগঞ্জ পৌরসভা ও ৮টি ইউনিয়নে ৪৯ হাজার ৭৮০ দুস্থ ও হতদরিদ্র পরিবারদের জন্য প্রতি কার্ডধারী ১০ কেজি হিসাবে ৪৭০.৮ মেট্রিক টন চাল বরাদ্দ পেয়েছি। আগামী শনিবার (৬ এপ্রিল) থেকে ভিজিএফের চাল বিতরণ শুরু হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জাহিদ হাসান প্রিন্স জানান, আসন্ন ঈদুল ফিতরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহার ভিজিএফ এর চাল প্রায় ৫০ হাজার অসহায় দরিদ্র পরিবার পাবে। চাল বিতরণের সময় ইউপি চেয়ারম্যান, ট্যাগ অফিসার ও সচিব উপস্থিত থাকবে। চাল বিতরণ কার্যক্রমে কোন প্রকার অনিয়ম, দুনীতি বরদাস্ত করা হবে না।