ইসলামপুরে জেসমিনের উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস পালিত

ইসলামপুরে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে শোভাযাত্রা। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

‘নারীর সমঅধিকার, সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জামালপুরের ইসলামপুরে পালিত হয় আন্তর্জাতিক নারী দিবস। উন্নয়ন সংঘ এবং ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর অংশীদারিত্বের ভিত্তিতে বাস্তবায়নাধীন জেন্ডার ইনক্লুসিভ মার্কেট সিষ্টেমস ফর ইমপ্রুভড নিউট্রিশন (জেসমিন) প্রকল্পের আওতায় উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়। উপজেলা পর্যায়ে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম জামাল আব্দুন নাছের, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সিরাজুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কামরুন্নাহার, উন্নয়ন সংঘ ইসলামপুরে জেসমিন প্রকল্পের সাব ডিষ্ট্রিক্ট কো অর্ডিনেটর বিজন কুমার দেব প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে এনজিও প্রতিনিধি, সরকারি-বেসরকারি কর্মকর্তা ও বিভিন্ন স্কুলের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

ইসলামপুরে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা। ছবি: বাংলারচিঠিডটকম

এছাড়াও উপজেলার গোয়ালেরচর ইউনিয়নের গোয়ালেরচর মধ্যপাড়া গ্রামে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়। এতে শতাধিক নারী পুরুষ উপস্থিত ছিলেন। জেসমিন প্রকল্পের বিজনেস ডেভেলপমেন্ট অফিসার মো. রবিউল আউয়াল, জেন্ডার ডিজাষ্টার এন্ড ক্লাইমেট চেঞ্জ অফিসার মাহমুদুল হাসান দিবসটির তাৎপর্য তুলে ধরে বিস্তারিত আলোচনা করেন।

অনুষ্ঠানে নারী, পুরুষ, কিশোর, কিশোরী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ দিবসের প্রতিপাদ্য নিয়ে বক্তব্য রাখেন।