বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ঐতিহাসিক ৭ মার্চ দিবস পালিত

প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুল আলম খান। ছবি:বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

জামালপুরে প্রতিষ্ঠিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) যথাযোগ্য মর্যাদায় আজ ‘ঐতিহাসিক ৭ মার্চ দিবস’ পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। এর মধ্যে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু ও বঙ্গমাতার প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ অর্পণ ও আলোচনা সভা উল্লেখযোগ্য।

সকাল ৯টায় মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুল আলম খান জাতীয় পতাকা উত্তোলন করে দিনের কর্মসূচির উদ্বোধন করেন। পরে তাঁর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব-এর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে বিশ্ববিদ্যালয়ের ‘৭ মার্চ পালন কমিটি’র উদ্যোগে ‘ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের গুরুত্ব ও তাৎপর্য’ বিষয়ে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ঐতিহাসিক এই ভাষণের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে সভার প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুল আলম খান বক্তব্য রাখেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার মোহাম্মদ আবদুল মাননান ও রেজিস্ট্রার সৈয়দ ফারুক হোসেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। আয়োজক কমিটির আহ্বায়ক ড. মৌসুমী আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে জিওলজি বিভাগের অধ্যাপক ড. মৃণাল কান্তি রায় চৌধুরী, প্রক্টর (ভারপ্রাপ্ত) এস.এম. ইউসুফ আলীসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।