দেওয়ানগঞ্জে অধ্যক্ষকে মারধরের অভিযোগে আটক ১

বিল্লাল হোসেন মন্ডল
দেওয়ানগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জে বাহাদুরাবাদ এ রব সিনিয়র আলীম মাদরাসার অধ্যক্ষ মো. ইউনুছ আলীকে মারধর করার অভিযোগে খুশনবীকে (৪২) আটক করেছে দেওয়ানগঞ্জ মডেল থানা পুলিশ। ২৪ জানুয়ারি সকালে বাহাদুরাবাদ বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়।

মামলা সূত্রে জানা যায়, অভিযুক্তরা মাদরাসা থেকে অনৈতিক ফায়দা হাসিল করার জন্য বিভিন্ন সময় অধ্যক্ষের উপর চাপ সৃষ্টি করত। সেই কারণে তাদের কাছ থেকে দূরে থাকার চেষ্টা করেন তিনি। সম্প্রতি ম্যানেজিং কমিটি গঠন করা নিয়ে তার সঙ্গে তারা বিরোধে জড়ায়। এ নিয়ে বিরোধ চলে আসছিল।

২৩ জানুয়ারি সকালে তারা পূর্ব পরিকল্পিতভাবে লাঠিসোটা, রড, শাবল দেশি অস্ত্র নিয়ে শিক্ষা প্রতিষ্ঠান প্রবেশ করে। পরে টেবিল, চেয়ার ভাঙচুর করে এবং খাতাপত্র ছিঁড়ে ফেলে। অধ্যক্ষ ইউনুছ আলী বাধা দিলে তাকে মারধরে গুরুতর আহত হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।

পরে তিনি ২৩ জানুয়ারি বিকালে বাহাদুরাবাদ এ রব সিনিয়র আলিম মাদরাসা পরিচালনা কমিটির সাবেক সভাপতি আবুল কালাম আজাদকে প্রধান আসামি করে ১১ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন।

মারধর অভিযোগে এজাহারভুক্ত আসামি খুশনবীকে ২৪ জানুয়ারি সকালে বাহাদুরাবাদ বাজার এলাকা থেকে আটক করা হয়।

কমিটির সাবেক সভাপতি আবুল কালাম আজাদ জানান, অধ্যক্ষ মো. ইউনুস আলী দীর্ঘদিন থেকে মাদরাসার অধ্যক্ষের দায়িত্ব পালন করে নিয়োগ বাণিজ্য, দুর্নীতি এবং পকেট কমিটি গঠনের অভিযোগে এলাকাবাসী দীর্ঘদিন থেকে তার অপসারণ চেয়ে আন্দোলন করে আসছে।

দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব বিশ্বাস বলেন, অধ্যক্ষ মো. ইউনুছ আলীকে মারধর ঘটনায় তিনি অভিযোগ করেন। মামলা তদন্তের মাধ্যমে একজনকে আটক করে ২৪ জানুয়ারি সকালে জামালপুর আদালতে সোপর্দ করা হয়েছে।