ইসলামপুর হবে আগামী প্রজন্মের সেরা বাসস্থান : নৌকার প্রার্থী ফরিদুল হক খান

নৌকা প্রতীকের প্রার্থী, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল এমপি সভায় বক্তব্য রাখেন।ছবি: বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন
ইসলামপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

দ্বাদশ সংসদ নির্বাচনে জামালপুর-২ (ইসলামপুর) আসনে নৌকা প্রতীকের প্রার্থী, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল এমপি বলেছেন, জামালপুরের ইসলামপুর হবে আগামী প্রজন্মের সেরা বাসস্থান। আমরা ইসলামপুরে শান্তি চাই। ইসলামপুরবাসীর উন্নয়ন চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন স্মার্ট বাংলাদেশ গড়ার। সেই প্রত্যয় নিয়ে ঐক্যবদ্ধ হয়ে বারবার নৌকার প্রতীক বিজয়ী করেছেন, ঠিক তেমনি উন্নয়ন অব্যাহত রাখতে আবারো নৌকার প্রতিক বিজয়ী করতে হবে।

তিনি ২৫ ডিসেম্বর দিনব্যাপী উপজেলার সদর ইউনিয়নের গঙ্গাপাড়া, কাচিহারা, পাঁচবাড়িয়া, পচাবহলা, ফকির পাড়াসহ পৌর শহরের টংগের আগলা এলাকায় উঠান বৈঠক, গণসংযোগ ও মতবিনিময় সভায় এসব কথা বলেন।

তিনি বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, গত ১৫ বছরে- ইসলামপুরে শেখ হাসিনা ইন্সটিটিউট অব হেলথ টেকনোলজি, মডেল মসজিদ, যমুনা নদী ভাঙ্গন রোধ, যমুনার তলদেশ দিয়ে বিদ্যুৎ দিয়ে চরাঞ্চলবাসীকে আলোকিত হয়েছে। এছাড়াও বন্যা নিয়ন্ত্রণ বাঁধ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যায় উন্নিতকরণ, ১২টি ইউপিতে কমিউনিটি ক্লিনিক, পরিবার কল্যাণ কেন্দ্র, চরাঞ্চলের আইনশৃঙ্খলা রক্ষায় দু’টি পুলিশ তদন্ত কেন্দ্র, অস্বচ্ছল মুক্তিযোদ্ধা পরিবারের জন্য ঘরবাড়ি ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন ইউপি কমপ্লেক্স স্থাপন, পৌরসভাকে ১ম শ্রেণিতে উন্নতিকরণ, বানভাসি মানুষের জন্য একাধিক ফ্লাড শেল্টার, মুজিব কিল্লা, নদী ভাঙা ও ভূমিহীনদের জন্য আশ্রয়ণ প্রকল্প, আবাসন, আদর্শ ও গুচ্ছ গ্রাম নির্মাণসহ প্রায় ৭ হাজার কোটি টাকার উন্নয়ন করা হয়েছে।

এছাড়া ব্রহ্মপুত্র নদের উপর দু’টি বৃহৎ সেতু উপজেলায় অসংখ্য ব্রিজ-কালভার্ট নির্মাণ, রাস্তা উন্নয়ন, প্রাথমিক বিদ্যালয় ভবন, বিদ্যুৎ লাইন সংযোজন, যমুনা ও ব্রহ্মপুত্র নদের তীর সংরক্ষণ, বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নির্মাণ, গ্রামীণ অবকাঠামো উন্নয়ন টিআর, কাবিখা ও কাবিটা বরাদ্দের শতভাগ কাজ করে অসংখ্য রাস্তা ঘাট নির্মাণ ও মেরামত, ইসলামপুর কলেজে অনার্স ও মাস্টার্স কোর্স চালুকরণ, তিনটি শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণ,সব স্কুলে ফিডিং প্রোগ্রাম চালুকরণ,ন্যাশনাল সার্ভিস ও একটি বাড়ি একাটি খামার প্রকল্পের মাধ্যমে কয়েক হাজার বেকার যুবক-যুবতীকে বেকারত্বের অভিশাপ কিছুটা শেখ হাসিনা সরকার মুক্ত করতে পেরেছে।

উপজেলাবাসীর জন্য শহীদ মিনার, অডিটরিয়াম, মুক্তমঞ্চ, উপজেলা কমপ্লেক্সকে অত্যাধুনিকরণ, যমুনার চরাঞ্চলে পাকা সড়ক নির্মাণসহ বিদ্যুৎ শতভাগ পূরণ হয়েছে। উন্নয়নের ধারা অব্যহত রাখতে আগামীতে নির্বাচনে আবারো উন্নয়নের প্রতীক নৌকায় ভোট দিয়ে বিজয়ী করলে ইসলামপুর হবে আগামী প্রজন্মের সেরা বাসস্থান।

এ সময় তিনি সকলের নিকট দোয়া চেয়ে উন্নয়ন, সমৃদ্ধির পথে এগিয়ে যেতে ‘স্মার্ট বাংলাদেশ গড়তে’ শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ৭ জানুয়ারি নৌকা মার্কায় ভোট প্রার্থনা করেন।

এতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইনজীবী আব্দুস সালাম, সহ-সভাপতি হাবিবুর রহমান চৌধুরী শাহিন, শ্রম সম্পাদক আনোয়ার হোসেন, সদস্য জুলফিকার আলী ভূট্টো, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রশিদসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।