জামালপুরে বিশ্ব মানবাধিকার দিবস পালিত

মানবাধিকার দিবসের শোভাযাত্রায় নেতৃত্ব দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোক্তার হোসেন।ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

‘সকলের জন্য স্বাধীনতা, সমতা এবং ন্যায়বিচার’ এ প্রতিপাদ্য সামনে রেখে ১০ ডিসেম্বর জামালপুরে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে বিশ্ব মানবাধিকার দিবস। এ উপলক্ষে সকাল সাড়ে ৯ শহরের বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ চত্বর থেকে বের হয় বর্ণাঢ্য শোভাযাত্রা।

শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. শফিউর রহমান।

সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. শফিউর রহমান।ছবি: বাংলারচিঠিডটকম

অতিরিক্ত জেলা প্রশাসক মো. মোক্তার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক রাজু আহমেদ, উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক ও হিউম্যান রাইটস ডিফেন্ডার নেটওয়ার্কের সভাপতি জাহাঙ্গীর সেলিম, এসডিএইচসি প্রকল্প ব্যবস্থাপক লিটন সরকার, তরঙ্গ মহিলা কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক শামীমা খান, তৃতীয় লিঙ্গের প্রতিনিধি আরিফা ইয়াসমিন ময়ূরী, দেলু হিজড়া, মুন্নি, আয়নাল প্রমুখ।

জেলা প্রশাসক বলেন, সাংবিধানিকভাবে দেশের প্রতিটি মানুষের মানবাধিকার সংরক্ষণে সুস্পষ্ট নির্দেশনা রয়েছে। বাংলাদেশে মানবাধিকার পরিস্থিতি অতীতের যে কোন সময়ের চেয়ে এখন ভালো। নিজেরা নিজেদের অধিকার সচেতনতাবোধ লালন করলে সহজে কেউ মানবাধিকার লঙ্ঘনের শিকার হবে না।