জামালপুরে আ’লীগ নেতা রেজনুর নেতৃত্বে শহরে শান্তি সমাবেশ

আওয়ামী লীগ নেতা রেজাউল করিম রেজনুর নেতৃত্বে শান্তি মিছিল বের হয় ।ছবি: মো. আলমগীর

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচাল করার চক্রান্তে বিএনপি-জামাতের দেশব্যাপী নৈরাজ্যের প্রতিবাদে জামালপুরে শান্তি সমাবেশ করেছে আওয়ামী লীগ নেতা ও জামালপুর-৫ সদর আসনের এমপি মনোনয়ন প্রত্যাশী রেজাউল করিম রেজনু সিআইপি।

৬ নভেম্বর দুপুরে শহরের তমালতলা থেকে এই শান্তি সমাবেশ বের হয়। শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে দয়াময়ী মোড়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমানে অন্যতম সদস্য, জামালপুর-৫ সদর আসনের এমপি মনোনয়ন প্রত্যাশী রেজাউল করিম রেজনু সিআইপি।

রেজনু বলেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচালের চক্রান্ত করছে জামাত-বিএনপি। তারা সারাদেশে নৈরাজ্য সৃষ্টি করছে। হরতাল ও অবরোধের নামে তারা অ্যাম্বুলেন্স, যানবাহন ও হাসপাতালে আগুন সন্ত্রাস চালাচ্ছে। কাউকে বাদ দিচ্ছেনা, তারা পুলিশ মারছে, সাংবাদিক মারছে। এসব কর্মকাণ্ড করে নির্বাচন বন্ধ করা যাবেনা। আওয়ামী লীগের নেতাকর্মীরা রাজপথে থেকে বিএনপি-জামাতের দেশবিরোধী ও গণতন্ত্রবিরোধী ষড়যন্ত্র প্রতিহত করবেই। একই সঙ্গে তিনি নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে সব ষড়যন্ত্র মোকাবেলায় রাজপথে থাকার আহ্বান জানান।

এ সময় দি জামালপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি ইকরামুল হক নবীন, পরিচালক হাজী নজরুল ইসলাম, পৌরসভার ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. সালামত, আইনজীবী আব্দুল খালেক, পৌর আওয়ামী লীগের সদস্য মোফাজ্জল হোসেন সবুজ, রাতুল ইসলাম রিপন, জয় হোসেন, ইমরান সরকার, শাহী এমরান, সুলতান আহমেদ, লিটন, ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইবনুল হাসান বাবু, পৌর স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, জেলা ছাত্রলীগের সাবেক নেতা ওয়াহিদুল করিম খান তন্ময়, সাবেক সহ-সম্পাদক মো. আকবর হোসেন, মানব উন্নয়ন বিষয়ক সম্পাদক নুরে আলম সীমান্ত, আশা সওদাগর, রাজিব আহম্মেদ, মো. রিপন, জুনায়েদ জামান হৃদয়, সাবেক সাংগঠনিক সম্পাদক মুন্না সরকার, আফতাবুল ইসলাম লিমন, বিজয় সাহা, শহর ছাত্র লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. জিহাদ মিয়া, সাংগঠনিক সম্পাদক আফরান মাহমুদ সাগর, জেলা পাদুকা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জনি রানা, ৪ নং ওয়ার্ড কৃষক লীগের সাধারণ সম্পাদক মুরাদ হাসান, ১৪ ওয়ার্ড আওয়ামী লীগের অন্তর্গত ১ নং ইউনিট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার শান্ত, ১৪ নং সাংগঠনিক ওয়ার্ড শ্রমিকলীগের প্রচার সম্পাদক ছানু সহ জেলা ও পৌর আওয়ামী লীগ, কৃষক লীগ, যুবলীগ, ছাত্রলীগ, ওয়ার্ড ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।