দেওয়ানগঞ্জে অগ্নিকাণ্ডে বসত ঘর পুড়ে ছাই

দেওয়ানগঞ্জে অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া তোফাজ্জল হোসেনের বসত ঘর। ছবি: বাংলারচিঠিডটকম

বিল্লাল হোসেন মন্ডল
দেওয়ানগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় বসত ঘর পুড়ে ছাই হয়েছে। এতে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত পরিবার। ২৩ অক্টোবর মধ্যরাতে উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের কান্দির গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ২৩ অক্টোবর দিবাগত রাতে তোফাজ্জল হোসেনের বসত ঘর থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। এ সময় আগুন চারদিকে ছড়িয়ে পড়লে দেওয়ানগঞ্জ ফায়ার সার্ভিস ও স্থানীয়রা এসে প্রায় ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। ঘরে থাকা নগদ ১ লক্ষ ৩০ হাজার টাকা, ৩০ মণ ধান, স্বর্ণালঙ্কার, গবাদি ছাগলসহ প্রয়োজনীয় কাগজ পত্রাদি ও যাবতীয় আসবাবপত্র মুহূর্তের মধ্যে পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়।

ক্ষতিগ্রস্ত তোফাজ্জল হোসেন বলেন, সোমবার (২৩ অক্টোবর) রাতে খাবার খেয়ে পরিবারের সবাই ঘুমাইয়ে পরি। মধ্যরাতে আমার ঘরে আগুন জ্বলে উঠলে পরিবার নিয়ে ঘর থেকে বেড়িয়ে যাই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুন্নাহার শেফা জানান, তিনি সংবাদ পেয়ে ২৪ অক্টোবর সকালে অগ্নিকাণ্ডের স্থান পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকারিভাবে সহযোগিতা করা হবে বলে জানান।