বৃহত্তর ময়মনসিংহ ফুটবল টুর্নামেন্টে ছেলেদের ম্যাচে শেরপুর জয়ী, নারীদের ম্যাচে জামালপুর

বৃহত্তর ময়মনসিংহ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ সুপার মো. কামরুজ্জামানসহ অন্যান্য অতিথিবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

বৃহত্তর ময়মনসিংহ ফুটবল টুর্নামেন্টের জামালপুর ভেন্যুতে ২ অক্টোবর বিকেলে নারী ও পুরুষ দলের পৃথক দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। নারীদের ম্যাচ জিতেছে জামালপুর জেলা দল এবং পুরুষদের ম্যাচ জিতেছে শেরপুর জেলা দল। বৃহত্তর ময়মনসিংহ সমিতি ও বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদ এই টুর্নামেন্টের আয়োজন করেছে। সহযোগিতায় রয়েছে জামালপুর জেলা ক্রীড়া সংস্থা।

বৃহত্তর ময়মনসিংহ ফুটবল টুর্নামেন্টে জামালপুর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে অনুষ্ঠিত ব্রহ্মপুত্র গ্রুপের পুরুষদের দ্বিতীয় ম্যাচে শেরপুর জেলা দল ২-১ গোলে পরাজিত করেছে জামালপুর জেলা দলকে। বিজয়ী শেরপুরের গোলদাতা জুয়েল ও কিরণ এবং জামালপুর দলের একমাত্র গোলটি করেন শ্যামল। ম্যাচসেরার ট্রফি পেয়েছেন বিজয়ী দলের জুয়েল।

ম্যাচসেরার ট্রফি নিচ্ছে নারী দলের ফারিয়া। ছবি : বাংলারচিঠিডটকম

অপরদিকে জামালপুর জিলা স্কুল মাঠে ব্রহ্মপুত্র গ্রুপে নারীদের দ্বিতীয় ম্যাচে শেরপুর জেলা দলকে ৩-১ গোলে পরাজিত করেছে জামালপুর জেলা দল। বিজয়ী দলের পক্ষে গোল তিনটি করেন ফারিয়া, সাদিয়া ও মিষ্টি। জামালপুরে জালে গোলটি হয় আত্মঘাতী। ফারিয়া পেয়েছে ম্যাচসেরার ট্রফি। নারী দলের ম্যাচ রেফারি ছিলেন আখিমণি এবং পুরুষ দলের ম্যাচ রেফারি ছিলেন এ বি এম সিরাজ।

এর আগে জামালপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপনের সঞ্চালনায় টুর্নামেন্টের জামালপুর ভেন্যুর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদের মহাসচিব রাশেদুল হাসান শেলী ও জামালপুর জেলা সমন্বয়কারী সৈয়দ আতিকুর রহমান ছানা, জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন, শেরপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত প্রমুখ।

ম্যাচসেরার ট্রফি নিচ্ছে জামালপুর পুরুষ দলের জুয়েল। ছবি : বাংলারচিঠিডটকম

জামালপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপন বাংলারচিঠিডটকমকে জানান, বৃহত্তর ময়মনসিংহের ছয়টি জেলার মধ্যে ক্রীড়াঅঙ্গনে মেলবন্ধন সৃষ্টি ও তরুণ যুবসমাজকে খেলাধুলায় উদ্বুদ্ধ করার লক্ষ্যে এই ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। এই টুর্নামেন্টে দুটি গ্রুপে বৃহত্তর ময়মনসিংহের ছয়টি জেলা থেকে পুরুষ ও নারী ফুটবল দল অংশ নিচ্ছে। ‘ব্রহ্মপুত্র’ গ্রুপে রয়েছে ময়মনসিংহ, জামালপুর ও শেরপুর জেলা নারী ও পুরুষ দল এবং ‘যমুনা’ গ্রুপে রয়েছে টাঙ্গাইল, নেত্রকোণা ও কিশোরগঞ্জ জেলা নারী ও পুরুষ দল। টাঙ্গাইল জেলা ব্যতীত বাকি পাঁচটি জেলা ভেন্যুতেই এই ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে। আগামী ৬ ও ৭ অক্টোবর পুরুষদের আরো দুটি ম্যাচ জামালপুর ভেন্যুতে অনুষ্ঠিত হবে। পুরুষদের ফাইনাল ম্যাচ ৮ অক্টোবর নেত্রকোণায় এবং নারীদের ফাইনাল ম্যাচ ৯ অক্টোবর ময়মনসিংহে অনুষ্ঠিত হবে।