দেওয়ানগঞ্জে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পদ নিয়ে কোন্দল

ডিগ্রীর চর হেফাজ উদ্দিন উচ্চবিদ্যালয়

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পদ নিয়ে কোন্দল দেখা দিয়েছে। কোন্দলের কারণে শিক্ষার্থীদের ক্লাস বিঘ্ন ঘটছে।

জানা গেছে, উপজেলার ডিগ্রীর চর হেফাজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ে সহকারী (আইসিটি) শিক্ষক আসাদুজ্জামান ববিন ২০২২ সালে ১ জুন ম্যানেজিং কমিটির যোগসাজশে বিদ্যালয়ের বাহিরে গোপনে রেজুলেশনের মাধ্যমে বিদ্যালয়ের তিনজন সিনিয়র শিক্ষককে অসম্মানিত করে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকপদে দায়িত্ব গ্রহণ করে বিভিন্ন অনিয়ম-দুনীতির অনিয়মের মাত্রাতিরিক্ত হওয়ায় এবং নিজের ইচ্ছামত এডহক কমিটি গঠন করায় বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকরা গত ১৭ সেপ্টেম্বর তার অপসারণের দাবি জানান, তিনি ওই সময়ে হাতে লিখে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের পদ থেকে অব্যাহতি চেয়ে এডহক কমিটির বরাবার পদত্যাগপত্র হস্তান্তর করেন। বিদ্যালয়ে শিক্ষার্থীদের লেখাপড়া ব্যাঘাত সৃষ্টিসহ নানা ধরনের অপ্রীতিকর ঘটনার জন্য বিদ্যালয়ের সকল শিক্ষক কর্মচারী, শিক্ষার্থী ও দাতা প্রতিষ্ঠাতা তার প্রতি ক্ষোভ প্রকাশ করেন। বিদ্যালয়ের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার জন্য বেসরকারি জাতীয় নীতিমালা-২০২১ আলোকে বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোশারফ হোসেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পদে দায়িত্ব গ্রহণের জন্য ২৬ সেপ্টেম্বর সকালে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর দরখাস্ত দিয়েছেন।

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আরিফা আখতার জানান, ২৬ সেপ্টেম্বর সকালে আবার বিদ্যালয়ের সভাপতি রেজুলেশন করে আমাকে দিয়ে গেছেন, আমি ব্যবস্থা নিবো।