দেওয়ানগঞ্জে ঝড়ে উপড়ে পড়া গাছ নিয়ে যা হচ্ছে

দেওয়ানগঞ্জ গো-হাটের উত্তর কোণায় রাখা ঝড়ে উপড়ে পড়া বট গাছ। ছবি: মদন মোহন ঘোষ

দেওয়ানগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার গো-হাটিতে ঝড়ে উপড়ে পড়া চারা বটগাছ নিয়ে অপপ্রচার চলছে। সম্প্রতি দেওয়ানগঞ্জ পৌর এলাকার গো-হাটে একটি ছোট বটগাছ ঝড়ে উপড়ে পড়ে। গাছটি উপড়ে পড়ায় হাটে আগত গরু ব্যবসায়ীদের অসুবিধা হচ্ছিল। হাট কমিটি গাছটি গোহাটির উত্তর কোণে রেখে দেয়। অথচ একটি মহল গাছটি কেটে বিক্রি করা হয়েছে বলে অপপ্রচার করছে।

হাট কমিটির সদস্য মহিবুল ইসলাম যুবরাজ, মাহাবুবুর রহমান, বিকাশ কবির ইমরান, কাউন্সিলর আব্দুল সালাম খোকাসহ আরও অনেকেই বলেন, হাটের ভিতর গাছটি পরে থাকায় হাটে আগত সাধারণ মানুষের চলাচলে অসুবিধা হচ্ছিল। অনেকেই মাটিতে পড়ে থাকা গাছের সঙ্গে ধাক্কা খেয়ে আহতও হয়। এ কারণে ছোট বটগাছটি হাটের মাঝখান থেকে সরিয়ে হাটের উত্তর কোণায় রাখা হয়।

হাটে আসা গরু ব্যাপারী আবুল হোসেন, মকবুল মিয়া, আব্দুস সামাদসহ আরও অনেকেই জানান, হাটের ভিতর গাছটি পরে থাকায় সাধারণ মানুষের চলাচলে কষ্ট হত, গরু রাখা যেত না, হাট থেকে গাছটি সরানোতে আমাদের খুব ভাল হয়েছে।

হাট কমিটির সদস্য মহিবুল ইসলাম যুবরাজ জানান, তীব্র রোদ থেকে রক্ষার জন্য ৩-৪ বছর আগে হাটে একটি বটগাছ লাগানো হয়। গাছটি ঝড়ে উপড়ে পড়ে। তিনি গাছটি হাটের উত্তর কোণায় নিরাপদ স্থানে রেখেছেন। অথচ একটি মহল বিভিন্ন প্রপাগান্ডা ছড়াচ্ছে।