জামালপুরে রোটারী ক্লাবের আড্ডা, রোটারেক্টের শরবতে শ্রমজীবী মানুষদের প্রশান্তি

রোটারী ক্লাবের নতুন সদস্যদের নিয়ে আড্ডায় অংশ নেওয়া সদস্যদের একাংশ। ছবি :বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: বিশ্বব্যাপী আর্ত-মানবতার সেবার ব্রত নিয়ে প্রতিষ্ঠিত রোটারী ক্লাব জামালপুর শাখার কার্যক্রম আশাজাগানিয়া অবস্থা তৈরির মধ্যদিয়ে এগিয়ে যাচ্ছে আগামীর পথে। ক্লাবের সামাজিক ও মানবিক কাজের প্রতি আকৃষ্ট হয়ে জামালপুরে সম্প্রতি ১৮ জন নিবেদিত প্রাণের মানুষ সদস্য হিসেবে যুক্ত হয়েছেন। ইতিমধ্যে আনুষ্ঠানিকভাবে তাদেরকে সৃজনশীল প্রক্রিয়ায় বরণ করে নেওয়া হয়েছে।

৬ সেপ্টেম্বর নতুন সদস্যদের নিয়ে হোটেল স্টার কাবাবে আয়োজন করা হয় ব্যতিক্রমী এক আড্ডা। আড্ডায় সভাপতিত্ব করেন রোটারী ক্লাব অব জামালপুরের সভাপতি মোস্তাফিজুর রহমান বাপ্পী। অনানুষ্ঠানিক আড্ডায় জ্যেষ্ঠ রোটারিয়ানরা ক্লাবের লক্ষ্য, উদ্দেশ্য ও কার্যক্রম বর্ণনা করেন। নতুন সদস্যদের ক্লাব সম্পর্কে ধারণা স্পষ্ট করতে খোলামেলা আলোচনা প্রাণবন্ত হয়ে উঠে। আড্ডা শেষে কেক কেটে রোটারিয়ান আপনের জন্মদিন পালন করা হয়।

এসময় আলোচনায় অংশ নেন সাবেক সভাপতি আইনজীবী সুদীপ দে মিঠু, আগামী বছরের জন্য নির্বাচিত সভাপতি আব্দুল আহাদ স্বাধীন, বর্তমান সাধারণ সম্পাদক ইকরামুল হক খান সজিব, নতুন সদস্য জাহাঙ্গীর সেলিম, মির্জা জিল্লুর রহমান, আফরোজা আক্তার নীরা, মুস্তাইন বিল্লাহ রনি, কামরুল হাসান, রাশেদুল করিম, মাহমুদুল ইসলাম মাসুম প্রমুখ।

পথচারী ও শ্রমজীবী মানুষদের শরবত পান করানো হয়।ছবি :বাংলারচিঠিডটকম

অপরদিকে দুপুরে দেশে চলমান প্রচণ্ড তাপদাহে জামালপুরে শ্রমজীবী ও পথচারীদের ক্লান্তি দূর করে প্রশান্তি এনে দিতে ঠাণ্ডা শরবত পান করায় রোটারী ক্লাব অব জামালপুরের অঙ্গ সংগঠন রোটারেক্ট ক্লাব।

জামালপুর শহরের ফৌজদারি মোড়ে জামালপুর রোটারেক্ট ক্লাবের সভাপতি ফয়সালের নেতৃত্বে শরবত পান করানো কার্যক্রমে অন্যান্যের মাঝে অংশ নেন ক্লাবের সভাপতি রোটারিয়ান মোস্তাফিজুর রহমান বাপ্পী, সাবেক সভাপতি আইনজীবী আকরাম হোসেন, আইনজীবী সুদীপ দে মিঠু, রোটারিয়ান আব্দুল আহাদ স্বাধীন, রোটারিয়ান আরিফুল আলম আপন প্রমুখ।

এদিন শহরের ছয় শতাধিক শ্রমজীবী মানুষকে শরবত পান করানো হয়।