মাদক সেবন নিয়ে বিবাদে সহকর্মীর হাতে খুন হন লিটন

গ্রেপ্তার রাকীব ইসলাম। ছবি: বাংলারচিঠিডটকম

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর, বাংলারচিঠিডটকম: শেরপুরের নালিতাবাড়ী উপজেলাতে লিটন মুরমু (২৫) নামে এক আদিবাসী যুবকের ক্লুলেস হত্যা রহস্য উদঘাটন করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে সহকর্মী রাকীব ইসলামকে (১৯) গ্রেপ্তার করা হয়েছে। ২৯ আগস্ট বিকালে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।

প্রেস ব্রিফিংয়ে লিখিত বক্তব্যে পুলিশ সুপার মোনালিসা বেগম জানান, ঘটনার মাত্র চারদিনের মাথায় আদিবাসী শ্রমিক লিটন মুরমুর ক্লুলেস হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করে আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার আসামিসহ ছয়জন আদিবাসী শ্রমিক দিনাজপুর থেকে এসে নালিতাবাড়ীর সেতু এগ্রো ইন্ডাস্ট্রিজে শ্রমিকের কাজ করছিল। গত ২৪ আগস্ট রাতে বেতনের টাকা ও মাদক সেবন নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে সহকর্মী রাকীব ইসলাম লোহার রড দিয়ে লিটনের মাথায় আঘাত করে হত্যা করে। সে এ ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার ফকরুজ্জামান জুয়েল, অতিরিক্তি পুলিশ সুপার (সদর সার্কেল) মোহা. সাইদুর রহমান, নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদ হকসহ অন্য পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ২৫ আগস্ট সকালে শেরপুরের নালিতাবাড়ীর বাঘবেড় ইউনিয়নের রানীগাঁও গ্রামের সেতু এগ্রো ইন্ডাস্ট্রিজের নির্মাণাধীন সম্প্রসারিত অংশ থেকে লিটন মুরমুর লাশ উদ্ধার করে পুলিশ। লিটন দিনাজপুর জেলার বীরগঞ্জ পৌর সভার মাগরাই গ্রামের বাসিন্দা।