জেসিএ ক্রিকেট লিগের উদ্বোধনী ম্যাচে জেসিএ থান্ডারস ৩ উইকেটে জয়ী

ম্যাচ সেরা জেসিএ থান্ডারসের বোলার রাফি। ছবি : বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

জামালপুর ক্রিকেট একাডেমির (জেসিএ) আন্ত: একাডেমি ক্রিকেট লিগের সিজন-১ এর উদ্বোধনী ম্যাচে জেসিএ থান্ডারস ৩ উইকেটে পরাজিত করেছে জেসিএ স্পারটানসকে। ২ আগস্ট বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে এই ম্যাচ অনুষ্ঠিত হয়।

জেসিএ সূত্র জানায়, জামালপুর ক্রিকেট একাডেমির আন্ত: একাডেমি ক্রিকেট লিগের সিজন-১ এর উদ্বোধনী ম্যাচে অংশ নেয় জেসিএ স্পারটানস ও জেসিএ থান্ডারস দল। টসে জিতে জেসিএ থান্ডারসের অধিনায়ক রাব্বি ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। এই লিগের উদ্বোধনী আনুষ্ঠানিকতার বিলম্বের কারণে নির্ধারিত ৪০ ওভারের পরিবর্তে ৩০ ওভারে নির্ধারণ করেন আম্পায়ার সুমন ও স্বপন।

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক রূপকের জেসিএ স্পারটানস ২৮ ওভার খেলে ১০ উইকেটের বিনিময়ে ১০০ রান করতে সক্ষম হয়। লাবিব সর্বোচ্চ ৩১ রান করেছে। এছাড়া রাব্বি করেছে ১৫ রান, রবি ১০ রান। প্রতিপক্ষের বোলার রাফি নিয়েছে সর্বোচ্চ তিনটি উইকেট, সৈকত ও জিম নিয়েছে দুটি করে উইকেট নিয়েছে।

জবাবে দ্বিতীয় ইনিংসে জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে জেসিএ থান্ডারস ২১.১ ওভারের মাথায় ৭ উইকেটের বিনিময়ে ১০৩ রান সংগ্রহ করে ৩ উইকেটে ম্যাচ জিতেছে। অন্তর করেছে সর্বোচ্চ ২৪ রান। এছাড়া রাব্বি করেছে ১১ রান, মেহেদি করেছে ১০ রান। প্রতিপক্ষের বোলার রূপক নিয়েছে সর্বোচ্চ তিনটি উইকেট এবং হাকিম নিয়েছে দুটি উইকেট। তিন উইকেট শিকার করে ম্যাচ সেরা হয়েছে বিজয়ী দলের বোলার রাফি।

প্রসঙ্গত, প্রশিক্ষণার্থী ক্রিকেটারদের আরো দক্ষ করে গড়ে তুলতে জামালপুর ক্রিকেট একাডেমির ৬০ জন ক্রিকেট প্রশিক্ষণার্থীদের চারটি টিমে ভাগ করে এবার এই লিগের আয়োজন করা হয়েছে। প্রতি টিমে থাকছে ১৫ জন করে ক্রিকেটার। টিম চারটি হলো- অধিনায়ক রূপকের জেসিএ স্পারটানস, অধিনায়ক মাহফুজ আলদিনের জেসিএ গ্লেডিয়েটরস, অধিনায়ক তাহমিদ হাসান উৎসের জেসিএ টাইটানস ও অধিনায়ক রাব্বির জেসিএ থান্ডারস।