জামালপুরে আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত

শান্তি ও উন্নয়ন সমাবেশে সভাপতির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ।ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : বিএনপির নৈরাজ্য ও সন্ত্রাসের প্রতিবাদে জামালপুরে শান্তি ও উন্নয়ন সমাবেশ করেছে জামালপুর জেলা আওয়ামী লীগ। ১৯ জুলাই বিকেলে এ কর্মসূচি পালিত হয়।

শান্তি ও উন্নয়ন সমাবেশকে কেন্দ্র করে জামালপুর পৌরসভার বিভিন্ন ওয়ার্ড থেকে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ১৯ জুলাই বিকেল ৩টা থেকে শহরের বকুলতলাস্থ জেলা আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণে সমবেত হন। পরে সেখান থেকে জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহর নেতৃত্বে বিশাল শান্তি মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহরের জিগাতলা এলাকায় শান্তি ও উন্নয়ন সমাবেশ মঞ্চে গিয়ে শেষ হয়। পরে সেখানে শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হয়।

শান্তি ও উন্নয়ন সমাবেশে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ। তিনি বলেন, শেখ হাসিনা থাকলেই আমরা আছি। শেখ হাসিনা ছাড়া কোনদিন নির্বাচন হবে না। শেখ হাসিনার নেতৃত্বে, আমাদের সংবিধান অনুযায়ীই নির্বাচন অনুষ্ঠিত হবে। বিদেশীদের প্রেসক্রিপশনে এই বাংলাদেশে নির্বাচন হবে না। মনে রাখতে হবে এটা বঙ্গবন্ধুর বাংলাদেশ। বঙ্গবন্ধুর নেতৃত্বে ৩০ লাখ মানুষ রক্ত দিয়ে বাংলাদেশ অর্জন করেছে পাকিস্তানিদের হাতে তুলে দেওয়ার জন্য নয়। যারা দুর্বৃত্ত, সন্ত্রাসী, অগ্নিসন্ত্রাসী যারা শহরে প্রবেশ করবে তাদেরকে শনাক্ত করে আইনের আওতায় আনতে হবে। জামালপুরের মানুষের জানমালের নিরাপত্তা রক্ষায় আইনশৃংখলা বাহিনীর সাথে আওয়ামী লীগের নেতাকর্মীরাও সচেষ্ট থাকবে বলেও বলেন তিনি।

জামালপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক পৌর মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মো. মোজাফফর হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, আমান উল্লাহ আকাশ, জিএসএম মিজানুর রহমান ও হাজি দিদার পাশা, যুগ্ম সাধারণ সম্পাদক সালেহ সফিক গেন্দা, সাংগঠনিক সম্পাদক জাফর ইকবাল জাফু ও আব্দুল্লাহ আলামীন চান, জামালপুর পৌর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিম, জাতীয় শ্রমিকলীগ জেলা শাখার সভাপতি মশিউর রহমান বাবু, জেলা কৃষকলীগের সভাপতি মোখলেছুর রহমান জিন্নাহ, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসিনা আকাশ, জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা, জেলা ছাত্রলীগের সভাপতি খাবিরুল ইসলাম বাবু, জেলা যুব মহিলা লীগের সভাপতি ফারহানা সোমা, শহর আওয়ামী লীগের সম্পাদক পারুল আক্তার প্রমুখ।

জেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের হাজার হাজার নেতাকর্মী ব্যানার-ফেস্টুন হাতে নিয়ে এই শান্তি ও উন্নয়ন সমাবেশে অংশ নেন।