বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম স্মরণসভা জামালপুর প্রেসক্লাবে

প্রয়াত বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুলের স্মরণসভায় বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান মুহাম্মদ বাকী বিল্লাহ। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান প্রয়াত বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুলের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে জামালপুর প্রেসক্লাব মিলনায়তনে ১৩ জুলাই রাতে স্মরণসভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। জামালপুর প্রেসক্লাব এ কর্মসূচির আয়োজন করে।

স্মরণ সভায় সভাপতিত্ব করেন জামালপুর প্রেসক্লাবের সভাপতি চ্যানেল আইয়ের সাংবাদিক হাফিজ রায়দান সাদা। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জামালপুর জেলা পরিষদ চেয়ারম্যান মুহাম্মদ বাকী বিল্লাহ।

মুহাম্মদ বাকী বিল্লাহ বলেন, যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা প্রয়াত বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুলের মৃত্যু হয়েছে, কিন্তু তিনি মানব হয়ে আমাদের মাঝে বেঁচে আছেন। তার মানবিক কর্মকাণ্ড হচ্ছে, প্রায় পাঁচ লাখ মানুষের কর্মসংস্থান করে গেছেন। তার সম্পর্কে কোন স্ক্যান্ডেল কোথাও শোনা যায় নাই।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধ চলাকালীন নুরুল ইসলাম বাবুল পাকহানাদার বাহিনীর হাতে গ্রেপ্তার হয়েছিলেন। তিনি সেখান থেকে কোন রকমে বেঁচে এসেছিলেন। কিন্তু তিনি চলাফেরায় অনেকটা অক্ষম হয়ে পড়েছিলেন। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। যুদ্ধ পরবর্তী বাংলাদেশ পুনর্গঠনের তার অনেক অবদান রয়েছে।

জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এটিএন বাংলার সাংবাদিক লুৎফর রহমানের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সুজায়েত আলী ফকির, দৈনিক আলোচিত জামালপুরের নির্বাহী সম্পাদক কবি সাযযাদ আনসারী, কালের কণ্ঠের সাংবাদিক মোস্তফা মনজু, দৈনিক সমকালের নিজস্ব প্রতিবেদক আনোয়ার হোসেন মিন্টু, দৈনিক সচেতন কণ্ঠের সম্পাদক মো. বজলুর রহমান, একুশে টিভির সাংবাদিক মুক্তা আহমেদ প্রমুখ।

পরে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুলের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।