মুক্তিযোদ্ধা ছাদেক আলী হত্যার প্রতিবাদে দয়াময়ী মোড়ে মানববন্ধন

জামালপুরে বীর মুক্তিযোদ্ধা হত্যার প্রতিবাদে মানববন্ধন করা হয়। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : জামালপুরের ইসলামপুরের বীর মুক্তিযোদ্ধা শেখ মো. ছাদেক আলী হত্যার প্রতিবাদ ও নৃশংস এই ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জামালপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ৪ জুলাই বেলা ১১টার দিকে শহরের দয়াময়ী মোড়ে মুক্তিযুদ্ধের পক্ষের তিনটি সংগঠন এ কর্মসূচির আয়োজন করেন।

সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ’৭১, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ আয়োজিত এই মানববন্ধনে সভাপতিত্ব করেন সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ’৭১ জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুর রশিদ।

একাত্তর টিভির সাংবাদিক আব্দুল্লাহ আল মামুন আনসারী সুমনের সঞ্চালনায় এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ’৭১ জেলা শাখার সাধারণ সম্পাদক লুৎফর রহমান, মুজিব বাহিনীর সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান সরকার, ন্যাশনাল এফএফ নেতা বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোখলেছুর রহমান হীরু, আমরা একাত্তরের সভাপতি সহকারী অধ্যাপক ড. মাহমুদুল আলম শুভ, আমরা মুক্তিযোদ্ধা সন্তান জেলা শাখার সভাপতি শাহজাদা হোসেন আকন্দ, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি জেলা শাখার সভাপতি মুক্তা আহমেদ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ জেলা শাখার সভাপতি মুকছেদুজ্জামান সবুজ প্রমুখ।

বক্তারা বীর মুক্তিযোদ্ধা শেখ মো. ছাদেক আলী হত্যাকাণ্ডের সাথে জড়িত সকল আসামিকে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি এবং মুক্তিযোদ্ধাসহ দেশের সাধারণ নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি দাবি জানান।

প্রসঙ্গত, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গত ১ জুলাই দুপুরে ইসলামপুরের পার্থশী ইউনিয়নের রৌহারকান্দা গ্রামে প্রতিপক্ষের হামলায় নিহত হন বীর মুক্তিযোদ্ধা শেখ মো. ছাদেক আলী (৭০)। এ ঘটনায় নিহত মুক্তিযোদ্ধার ছেলে আব্দুল্লাহ আল মাহমুদ বাদী হয়ে প্রতিবেশী রফিকুল ইসলাম দুখুসহ ১২ জনকে আসামি করে ইসলামপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ ও র‌্যাব গতকাল মঙ্গলবার পর্যন্ত আটজন আসামিকে গ্রেপ্তার করেছে। মামলাটির প্রধান আসামি রফিকুল ইসলাম দুখুসহ চারজন আসামি পলাতক রয়েছেন।