সাংবাদিক নাদিম হত্যার সুবিচার চায় জামালপুর প্রেসক্লাব, প্রধানমন্ত্রীকে স্মারকলিপি

সাংবাদিক নাদিম হত্যার সুবিচারের দাবিতে জামালপুর প্রেসক্লাব থেকে সাংবাদিকদের বিক্ষোভ মিছিল। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: বাংলানিউজটোয়েন্টিফোরডটকমের জামালপুর জেলা প্রতিনিধি সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যা মামলার সকল আসামিদের দ্রুত গ্রেপ্তার ও মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে হস্তান্তরের দাবিতে বিক্ষোভ মিছিল শেষে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন জামালপুর প্রেসক্লাব নেতৃবৃন্দ। ২১ জুন এ কর্মসূচি পালিত হয়।

২১ জুন বেলা সাড়ে ১১টার দিকে জামালপুর প্রেসক্লাবের সদস্য, সহযোগী সদস্য ও জেলায় কর্মরত সাংবাদিকরা প্রেসক্লাবের সামনে জমায়েত হন। পরে সেখান থেকে জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদার নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হয়। এ সময় মুষলধারে বৃষ্টি নামলেও বৃষ্টিতে ভিজেই মিছিলে অংশ নেন সাংবাদিকরা। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয়।

সাংবাদিক নাদিম হত্যার সুবিচারের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন জামালপুর প্রেসক্লাব নেতৃবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

প্রধানমন্ত্রী বরাবর দেওয়া স্মারকলিপির মাধ্যমে সাংবাদিক নাদিম হত্যা মামলার সকল আসামিদের দ্রুত গ্রেপ্তার, নির্দিষ্ট সময়ের মধ্যে মামলাটির চার্জশিট প্রদান, মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে হস্তান্তর এবং নিহত সাংবাদিক নাদিমের ক্ষতিগ্রস্ত পরিবারের ভরণপোষণ ও নিরাপত্তার দায়িত্ব রাষ্ট্রীয়ভাবে গ্রহণের দাবি জানানো হয়েছে। এছাড়াও পেশাগত দায়িত্ব পালনে সাংবাদিকদের আইনি নিরাপত্তার দাবিও জানান সাংবাদিক নেতৃবৃন্দ।

পরে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে বক্তব্য রাখেন জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা ও সাধারণ সম্পাদক লুৎফর রহমান। তারা সাংবাদিক নাদিম হত্যার সুবিচারের দাবিসহ খুলনায় দৈনিক দেশ সংযোগ পত্রিকা কার্যালয়ে হামলা ও পত্রিকাটির সম্পাদক মুন্সি মো. মাহবুব আলম সোহাগকে হত্যার হুমকিদাতাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।