সাংবাদিক নাদিম হত্যা : প্রধান আসামি বাবুকে ইউপি চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত

প্রধান আসামি মাহমুদুল আলম বাবু

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: সন্ত্রাসী হামলায় নিহত বাংলানিউজটোয়েন্টিফোরডটকমের সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যা মামলার প্রধান আসামি মাহমুদুল আলম বাবুকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় ১৯ জুন তার ইউপি চেয়ারম্যানের পদ থেকে সাময়িক বরখাস্ত করেছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. হেমায়েত আকবর টিপু এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৪ জুন জামালপুর জেলার সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার ঘটনায় বকশীগঞ্জ উপজেলার ৪ নং সাধুরপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে স্থানীয় সরকার বিভাগ ১৯ জুন সাময়িক বরখাস্ত করেছে। উক্ত বর্বর হত্যাকান্ডের ঘটনায় স্থানীয় সরকার বিভাগ হতে তাকে চূড়ান্তভাবে কেন অপসারণ করা হবে না মর্মে কারণ দর্শানোর নোটিশ প্রেরণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পত্র প্রাপ্তির ১০ (দশ) কার্য দিবসের মধ্যে ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে জবাব দিতে বলা হয়েছে। এ সংক্রান্ত এক নথিতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম ১৯ জুন স্বাক্ষর করেন। উল্লেখ্য, ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে র‌্যাব ১৭ জুন পঞ্চগড় জেলা থেকে গ্রেপ্তার করে এবং গ্রেপ্তার পরবর্তীতে র‌্যাবের সংবাদ সম্মেলনে অভিযুক্ত বকশীগঞ্জ উপজেলার সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু সাংবাদিক হত্যায় জড়িত মর্মে জানা যায়।

সাংবাদিক নাদিম হত্যার ঘটনার পর ১৬ জুন বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ তাকে আওয়ামী লীগ থেকেও সাময়িক বহিষ্কার করেছে।

ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে সাময়িক বরখাস্ত করা বিষয়ে জামালপুর স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু বাংলারচিঠিডটকমকে বলেন, বকশীগঞ্জের সাধুরপাড়া ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের হওয়ায় এ বিষয়ে আমরা স্থানীয় সরকার মন্ত্রণালয়ে প্রতিবেদন পাঠিয়েছি। এটা আমাদের রুটিন ওয়ার্ক। মন্ত্রণালয় থেকে তাকে বরখাস্ত করার বিষয়ে এখানো কোনো দাপ্তরিক আদেশপত্র আমাদের কাছে আসেনি। পেলে তখন এ বিষয়ে জানানো যাবে।