দেওয়ানগঞ্জে আশ্রয়ণ প্রকল্পে ২০টি ঘর আগুনে পুড়ে ছাই

দেওয়ানগঞ্জে আশ্রয়ণ প্রকল্পে আগুনে ২০ ঘর পুড়ে ছাই হয়ে গেছে। ছবি: বাংলারচিঠিডটকম

বিল্লাল হোসেন মন্ডল, দেওয়ানগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের দেওয়ানগঞ্জে আশ্রয়ণ প্রকল্পে অগ্নিকাণ্ডে ২০টি ঘর পুড়ে ছাই হয়েছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ১৩ জুন ভোর রাতে উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের মাদারের চর গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্তদের দাবি আগুনে প্রায় ১৫ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়েছে।

ক্ষতিগ্রস্ত পরিবার জয়নাল আবেদ্দীন ও হাফিজুর রহমান জানান, ভোর রাতে আশ্রয়ণ প্রকল্পের বিমালা বেগমের ঘর থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যেই আগুন আশপাশের ঘরে ছড়িয়ে পড়ে। আশ্রয়ণ প্রকল্পের ২০টি ঘর পুড়ে যায়। ঘরে থাকা সব মালামাল ছাই হয়ে যায়। খবর পেয়ে দেওয়ানগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস স্টেশন ইনর্চাজ মো. কামরুজ্জামান জানান, ১৩ জুন ভোর রাতে অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়েছে।

১৩ জুন সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুন্নাহার শেফা ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারদের খাদ্য সহায়তা দিয়েছেন। পরবর্তীতে তাদের সরকারিভাবে টিন ও নগদ অর্থ সহায়তা দিবেন বলে জানিয়েছেন।