মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে সরিষাবাড়ীর ১৩ গ্রামের মানুষের ঈদ উদযাপন

সরিষাবাড়ীতে ঈদুল ফিতরের জামাত।ছবি: বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে ১৩ গ্রামের আংশিক মানুষ ঈদুল ফিতরের নামাজ আদায় করেছে।

২১ এপ্রিল সকাল ৮টায় সরিষাবাড়ী পৌরসভার বলারদিয়ার মাস্টার বাড়ি জামে মসজিদ মাঠে এ ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এতে বলারদিয়ার জামে মসজিদের খতিব মাওলানা আজিম উদ্দিন এ নামাজ পরিচালনা করেন।

এতে বলারদিয়ার, সাতপোয়া, মূলবাড়ী, সাঞ্চারপাড়, পঞ্চপীর, পাখাডুবি, বনগ্রাম, বালিয়া, বাউসী, হোসনাবাদ, পাটাবুগা, পুটিয়ারপাড় ও বগারপাড় গ্রামের প্রায় দুই শতাধিক নারী ও পুরুষ এ নামাজে অংশ নেয়।

মাস্টার বাড়ি ঈদগাহ মাঠ সূত্রে জানা যায়, আন্তর্জাতিক চাঁদ দেখা কমিটির সিদ্ধান্ত মোতাবেক ২০০৬ সাল থেকে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে সরিষাবাড়ী পৌরসভার বলারদিয়ার মাস্টার বাড়ি জামে মসজিদ মাঠে ১৩ গ্রামে প্রায় দুই শতাধিক মানুষ ঈদের নামাজ পড়েন। এরই ধারাবাহিকতায় ২১ এপ্রিল সকাল ৮টায় পবিত্র ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়। বলারদিয়ার জামে মসজিদের খতিব মাওলানা আজিম উদ্দিন এ নামাজের ইমামতি করেন। পরে তারা দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত করেন।