বিএনপির অগ্নিসন্ত্রাস থেকে জানমালের নিরাপত্তার জন্য আওয়ামী লীগ মাঠে থাকবে : মির্জা আজম এমপি

মেলান্দহের চরবানিপাকুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি। ছবি: বাংলারচিঠিডটকম

আলী আকবর, নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি বলেছেন, রাজনৈতিক কর্মসূচির নামে বিএনপি আবারো অগ্নিসন্ত্রাস করতে চায়। দেশের শান্তিপ্রিয় মানুষের জানমালের নিরাপত্তার জন্য আওয়ামী লীগ মাঠে ছিল, আছে, থাকবে।

তিনি ১১ ফেব্রুয়ারি দুপুরে জামালপুরের মেলান্দহ উপজেলার চরবানিপাকুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত বিএনপি-জামাতের সন্ত্রাস, নৈরাজ্যে ও ষড়যন্ত্রের প্রতিবাদে শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বিষধর সাপকে বিশ্বাস করা গেলেও বিএনপিকে বিশ্বাস করা যায় না। বিএনপি বাংলাদেশের স্বাধীনতা ও অস্তিত্বকে বিশ্বাস করে না। বিএনপি আন্দোলনের নামে যখন রাস্তায় নামে তখন দেশের মানুষ আতঙ্কিত থাকে। সেই আতঙ্কিত মানুষকে শক্তি সাহস যোগানের জন্য আওয়ামী লীগ মাঠে রয়েছে।

মির্জা আজম বলেন, এর আগে বাংলাদেশের বিভিন্ন জায়গায় আন্দোলনের নামে বিএনপি নির্বাচন ঠেকানোর জন্য ২৫/৩০ জন পুলিশকে হত্যা করেছে। আওয়ামী লীগের শত শত নেতা-কর্মীকে হত্যা করেছে, বাড়ি-ঘরে আগুন দিয়েছে, ভোটকেন্দ্রের ৫০০ শিক্ষা প্রতিষ্ঠানে আগুন দিয়েছে, চলন্ত ট্রেনে-বাসে পেট্রোল বোমা মেরে শত শত মানুষকে হত্যা করেছে। বিএনপির সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে আওয়ামী লীগের নেতা-কর্মীদের সজাগ থাকার আহ্বান জানান তিনি।

শান্তি সমাবেশে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফারুক আহাম্মেদ চৌধুরী ও সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন, মেলান্দহ উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী মো. কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি হাজি দিদার পাশা, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক সালেহ শফিক গেন্দা ও সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল আমিন চাঁন, মেলান্দহ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী জিন্নাহ ও সাধারণ সম্পাদক মো. জিন্নাহ প্রমুখ।